বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তা
পারিবারিক সম্পত্তির বিরোধের জের ধরে জেলার শ্রীপুর উপজেলার নাকোল ইউনিয়নের রাজধরপুর গ্রামে রাবেয়া বেগম (২৮) নামে এক গৃহবধূকে কুপিয়ে মারাত্মক জখম করেছে প্রতিবেশী দুর্বৃত্তরা। মাথায় গুরুতর যখম অবস্থায় ওই গৃহবধু এখন হাসপাতালের বেডে শুয়ে কাতরাচ্ছেন। এ সময় বন্যা খাতুন (১৪) নামে ওই গৃহবধুর মেয়েকেও মারপিট করে হামলাকারিরা।
নারী ও শিশু নির্যাতনের এ ঘটনার সাথে জড়িতদের গ্রেফতার ও সুষ্ঠ বিচারের দাবি জানিয়েছে জেলা মহিলা পরিষদ।

জানা গেছে, নাকোল ইউনিয়নের রাজধরপুর গ্রামে রাবেয়া বেগমের স্বামী কৃষক আকিদুল খানের আড়াই শতক জমির আইলে পার্শ্ববর্তী আলেমান সরদার দুটি কলাগাছ রোপন করেন। কয়েকদিন আগে আকিদুল প্রতিবেশী আলেমান সরদারকে কলাগাছ তুলে ফেলতে অনুরোধ করেন। কিন্তু কলাগাছ দুটি না সরানোয় তিনি সম্প্রতি জমির আইল থেকে সেগুলি উঠিয়ে রেখে দেন । বিষয় টি আলেমান সরদারের ছেলে বিল্লাল সরদার, ঝন্টু সরদারের ছেলে ইমন সরদার ও রিমন সরদার জানতে পারলে গত সোমবার ক্ষিপ্ত হয়ে তারা কৃষক আকিদুল খানের বাড়িতে দেশীয় অস্ত্রসন্ত্র নিয়ে আকিদুল এর স্ত্রী গৃহবধু রাবেয়া বেগমের মাথায় এলোপাতারি কুপিয়ে জখম করে। এ সময় তার মেয়ে বন্যা খাতুনকে মারধোর করে। পরে এলাকার লোকজন আহত রাবেয়া বেগম ও বন্যা খাতুনকে উদ্ধার করে মাগুরা ২৫০শয্যা বিশিষ্ট্য সদর হাসপাতালে ভর্তি করে। সেখানে রাবেয়ার মাথায় অস্ত্রপচার করে ১৬টি সেলাই দেয়া হয়। বর্তমানে তারা দুজনই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় অছেন।

মাগুরা সদর হাসাপাতাল সূত্রে জানা গেছে-গৃহবধূ রাবেয়া বর্তমানে আশংকামুক্ত হলেও তার মাথার আঘাত বেশ গুরুতর। শরীরের ও মাথার আঘাত নিরসন হতে তাকে দীর্ঘ চিকিৎসায় থাকতে হবে।

এ ঘটনার নিন্দা জানিয়ে জেলা মহিলা পরিষদের সাধারণ সম্পাদক পাপিয়া খন্দকার জানান- যে কোন পরিস্থিতিতে নারী ও শিশুর উপর হামলার ঘটনা খুবই উদ্বেগজনক। জমি জমা সংক্রান্ত বিরোধ থাকতেই পারে। সেটি তারা আইনের মাধ্যমে সমাধান করতে পারতেন। কিন্তু তার জের ধরে বাড়িতে গিয়ে নিরীহ নারী ও শিশুর উপর এ নৃশংসতার আমরা তীব্র প্রতিবাদ জানাই। জেলা মহিলা পরিষদের পক্ষ থেকে আমরা আহত পরিবারটিকে আইনি সহায়তা দেয়ার জন্য সংশ্লিষ্ঠ কর্তৃপক্ষের প্রতি আহবান জানািই। দুরবৃত্তদের দ্রুত গ্রেফতার ও বিচার দাবী করছি।

এ বিষয়ে শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সুকদেব রায় জানান, এঘটনায় আহত রাবেয়া বেগমের স্বামী আকিদুল খান বাদী হয়ে ৬ জনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেছেন । আসামীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

রূপক/মাগুরা/ ১৫ জুলাই ২০২১