বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তা
পদ্মাসেতুর নির্মাণ কাজ সম্পন্ন হওয়ার সাথে সাথেই মাগুরা থেকে মহম্মদপুর হয়ে ঢাকা যাওয়ার জন্য সর্বনিন্ম ৫০ কিলোমিটার পথ কমে যাবে। সে সময় মাগুরা-ঢাকা যাতায়াতের প্রধান রুট হবে এটি। এ লক্ষে ইতিমধ্যে মাগুরা থেকে মহম্মদপুর পর্যন্ত ন্যাশনাল হাইওয়ের রাস্তার দুপাশের সম্প্রসারণের কাজ সম্পন্ন হয়েছে । মহম্মদপুর এর বাসস্টান্ডটি শেখ হাসিনা সেতুর বিপরীত পাশে তৈরী করা হচ্ছে। বাসস্টান্ডে যাওয়ার জন্য বাইপাস সড়ক তৈরীর জন্যও কার্যক্রম শুরু হয়েছে। অচিরেই মহম্মদপুর সদরকে পৌরসভা হিসেবে ঘোষণা করা হবে। সে কার্যক্রমও এগিয়ে চলছে। মহম্মদপুর উপজেলা সদরের জাঙ্গালীয়া এলাকায় নির্মিতব্য বাস টার্মিনাল এর জায়গা পরিদর্শণে গিয়ে আজ এসব কথা জানান মাগুরা-২ আসনের সংসদ সদস্য সাবেক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. শ্রী বীরেন শিকদার।

তিনি আরও জানান- শেখ হাসিনা সেতু উদ্বোধনের সময় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী পদ্মা সেতু কেন্দ্রীক দক্ষিণ-পশ্চিাঞ্চলের উন্নয়নের অন্যতম গেটওয়ে হবে মহম্মদপুর। এ লক্ষেই আমরা শেখ হাসিনার ভিশন-২০৪১ ও ডেলটা প্লান বাস্তবায়নের লক্ষে দুরদর্শী সিদ্ধান্তের মাধ্যমে কাজ এগিয়ে নিচ্ছি।

ড. শ্রী বীরেন শিকদার বলেন- মহম্মদপুর তথা মাগুরা-২ আসনের উন্নয়নের জন্য বর্তমান সরকার যত কাজ করেছে। অতীতে গত ৫০ বছরেও এ এলাকায় এত উন্নয়ন হয়নি। এ এলাকার এমন কোন রাস্তাঘাট, ব্রীজ কালভার্ট নেই যা সম্পন্ন হয়নি। শতভাগ বিদ্যুতায়নের মাধ্যমে আমরা গ্রামকে শহরের রূপান্তর করার মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশ পালন করে যাচ্ছি। এ উন্নয়ন ধরে রাখতে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

পরে তিনি মহম্মপুর সদরের রাজা সীতারাম রায়ের রাজবাড়ি সংলগ্ন দোল মন্দিরের সামনে মাঠে মাটি ভরাট কার্যক্রমের উদ্বোধন করেন। এ দোলমন্দির ও রাজবাড়ি কেন্দ্রীক একটি পর্যটন কেন্দ্র নির্মাণে সরকারের সদিচ্ছার কথা জানান সাবেক এ মন্ত্রী।181091946_3997766663674378_7871933121214998384_n

এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন- মহম্মদপুর উপজেলা পরিষদের নির্বাহী অফিসার রামানন্দ পাল, এসিল্যান্ড হরেকৃষ্ণ অধিকারী, উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাড. আব্দুল মান্নান, সাধারণ সম্পাদক মোঃ মোস্তফা কামাল সিদ্দিকী লিটনসহ স্থানীয় নেতৃবৃন্দ।

রূপক/ মাগুরা/ ৪ মে ২০২১