বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তা
মাগুরা জেলার সকল করোনা রোগীকে কোয়ারেন্টাইনের সময় মানসিক শক্তি বৃদ্ধিতে শুভেচ্ছা উপহার পাঠানোর নির্দেশ দিয়েছেন জেলা প্রশাসক ড. আশরাফুল আলম। ইতিমধ্যে করোনার দ্বিতীয় ঢেউয়ে যে কজন করোনা আক্রান্ত হয়েছে তাদের বাড়িতে সংশ্লিষ্ঠ উপজেলা পরিষদের মাধ্যমে মৌসুমী ফল, মশলাসহ বিভিন্ন উপহার সামগ্রী পাঠানো শুরু হয়েছে । বিষয়টি করোনা রোগীসহ সংশ্লিষ্ঠ সকলের মাঝে প্রশংসা পেয়েছে।
জেলার মহম্মদপুর উপজেলা সদরের হাসপাতালপাড়া এলাকার করোনা আক্রান্ত ব্যবসায়ী রেজওয়ান আহমেদ রোজেল জানান- গতবছর করোনার শুরু থেকেই করোনা রোগীসহ সাধারণ মানুষের পাশে থেকেছি। ভাগ্য ভাল থাকায় সে বছর নিজে করোনা আক্রান্ত হইনি। কিন্তু এ বছর করোনার দ্বিতীয় ঢেউয়ের শুরুতেই করোনায় আক্রান্ত হয়ে পড়লাম। নিজের ও অন্যদের নিরাপত্তার কথা চিন্তা করে মৌশা এলাকার একটি দূরবর্তী ফার্মে এসে কোয়ারেন্টাইন পালন করছি। হঠাৎ দুপুরের দিকে মহম্মদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা রামানন্দ পাল এর নির্দেশে এসি ল্যান্ড হরেকৃষ্ণ অধিকারী একটি সুদৃশ্য ফলের বাকেট আমার কাছে পৌছে দেন। সেইসঙ্গে তারা আমাকে মানসিকভাবে শক্ত থাকার পরামর্শ দেন। এতদিন অন্যের বিপদে সহায়তা করেছি। কিন্তু এখন যখন নিজে বিপদে পড়েছি তখন বুঝতে পারছি মানসিকভাবে শক্তিযোগানো কত গুরুত্বপূর্ণ। আমি ধন্যবাদ জানাতে চাই মাগুরার জেলা প্রশাসক ড. আশরাফুল আলম, ইউএনওসহ যারা আমার মত করোনা রোগীর পাশে থাকছেন।
এ প্রসঙ্গে মহম্মদপুুর উপজেলা নির্বাহী অফিসার রামানন্দ পাল জানান- জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশে আমরা করোনা রোগীদের আরোগ্যের জন্য সকল প্রকার সহায়তা করছি। কোয়ারেন্টাইনে তারা যদি কোন সমস্যায় পড়েন। আমাদের জানালেই প্রয়োজনীয় সহায়তা করা হবে।

পংকজ/ মাগুরা/ ৭ এপ্রিল ২০২১