বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তা
সরকার ঘোষিত লকডাউনের প্রথম দিন আজ সোমবার মাগুরা জেলার উপর দিয়ে বিভিন্ন জেলার দুর পাল্লার গণপরিবহন উল্লেখযোগ্যহারে চলাচল করতে দেখা গেছে। সরকারি দপ্তর গুলোতে ভিড় কম থাকলে ও ব্যাংকে মানুষের উপস্থিতি ছিলো লক্ষ্যণীয়। তবে শহরের ভ্রাম্যমান আদালতের কার্যক্রম অব্যহত রয়েছে। এদিকে লকডাউনে ব্যবসায়িক ক্ষতির প্রতিবাদে দুপুরে প্রতিবাদ মিছিল করে শহরের ব্যবসায়িদের একটি অংশ।
সকাল থেকে শহরের মধ্যদিয়ে স্থানীয় ও দুরপাল্লার গণপরিবহন চলাচল করতে থাকে। পরে ভ্রাম্যমান আদালত শহরের ভায়না মোড়ে অবস্থান নিয়ে সেখানে আদালত বসিয়ে সরকারি আদেশ অমান্য করে গাড়ি চলানোর কারণে আর্থিক জরিমানা করে। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ আমিনুল ইসলাম ও সাদ্দাম হোসেন।
অন্যদিকে, মাগুরা ব্যবসায়িক সমিতির সাধারণ সম্পাদক মশিউর রহমান লিটন জানান, লকডাউনের কারণে শহরের বেবিপ্লাজার ব্যবসায়িরা তাদের দোকান বন্ধ করে দোকানের সামনে বসে ছিলো। এসময় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে থাকা আনসার সদস্যরা ব্যবসায়িদের সাথে দুর্ব্যবহার করে। এতে ব্যবসায়িরা ক্ষুব্ধ হয়ে লকডাউনের প্রতিবাদে শহরের মিছিল করে। মিছিল শেষে তারা মাগুরা পৌর মেয়রের বাসভবনে গিয়ে তাদের ব্যবসায়িক ক্ষতির কথা জানিয়ে আসেন।

মাগুরা/ ৫ এপ্রিল ২০২১