বিশেষ প্রতিনিধি
মাগুরার মহম্মদপর উপজেলার রাজপাট গ্রামে রাতের আধারে আগুন দিয়ে অন্তত ৫লাখ টাকার পাটকাঠি পুড়িয়ে দিয়েছে অজ্ঞাত দুর্বৃত্তরা। বৃহস্পতিবার রাত ১১টার দিকে রাজপাট গ্রামে ব্যবসায়ী মিন্টু কুমার সাহা ও সাহেব আলীর যৌথ মালিকানাধীন পাটকাঠির গাদিতে আগুনের ঘটনার অভিযোগ পাওয়া গেছে। ঘটনার পর মাগুরা ও মহম্মদপুর থেকে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে প্রায় ৮ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আসে।
ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী মিন্টু কুমার জানান- দীর্ঘদিন ধরে তারা বিভিন্ন স্থান থেকে পাটকাঠি কিনে এখানে সংরক্ষণ করেন। পারে এগুলি বরিশাল, ভোলা, ঝালকাঠিসহ বিভিন্ন জেলায় পানের বরজের জন্য বিক্রি করা হয়। এ জায়গাটিতে তাদের প্রায় ৫ লাখ টাকার পাটকাঠি মজুদ করা ছিল। ঘটনার রাতে কে বা কারা শত্রুতামুলকভাবে রাস্তা থেকে প্রায় ৫০ গজ ভেতরের সবচেয়ে বড় খড়ের গাদাটিতে কয়েক জায়গায় আগুন দেয়। আগুনের খবর পেয়ে প্রথমে স্থানীয় বাসিন্দারা এগিয়ে আসে। পরবর্তীতে খবর দিলে মাগুরা ও মহম্মদপুর থেকে ফায়ার সার্ভিসের লোকজন আগুন নেভানোর চেষ্টা করে। কিন্তু ততক্ষণে আগুনে বড় গাদিগুলিসহ আশপাশের বিভিন্ন গাদি পুড়ে ছাই হয়ে যায়। এ ঘটনাকে পরিকল্পিত অগ্নিকান্ড বলে দাবী করে তিনি ঘটনার সুষ্ঠ তদন্ত ও দায়ীদের বিচার দাবী করেন। তবে এ ব্যাপারে এখনও পুলিশের কাছে কোন লিখিত অভিযোগ দেয়া হয়নি।
মাগুরা ফায়ার সর্ভিসের উপ সহকারী পরিচালক মাসুদ সরদার জানান- খবর পেয়ে ফায়ার সার্ভিস এর ৪টি ইউনিট সারারাত চেষ্টা করে আগুন নিয়ন্ত্রনে আনে। কিভাবে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে সে ব্যাপারে পরবর্তীতে তদন্ত শেষে জানানো হবে বলে জানান তিনি।

রূপক/মাগুরা /২ এপ্রিল ২০২১