Main Menu

বিদেশে উচ্চ শিক্ষা,চাকুরি এবং যুব নেতৃত্বে বিষয়ে মাগুরায় সেমিনার

Magura Seminer pic 2

বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তা
মাগুরায় বিদেশে উচ্চ শিক্ষা,চাকুরি এবং যুব নেতৃত্বে বিষয়ে আজ (২৬ ফেব্রুয়ারী) শুক্রবার বিকালে মাগুরা আর্দশ ডিগ্রি কলেজ অডিটোরিয়ামে সেমিনার অনুষ্ঠিত হয়েছে । মাগুরা এডুকেশন ফাউন্ডেশন এ সেমিনারের আয়োজন করে ।
সেমিনারে শ্রীপুর সরকারি কলেজের প্রভাষক রিপন কুমার সাহার সভাপতিত্বে প্রধান অতিধি ছিলেন জাতিসংঘের প্রতিনিধি,আমেরিকা প্রবাসী যুব সমাজকর্মী জুয়েল মিয়া । প্রধান বক্তা ছিলেন আন্তর্জাতিক শিশু নোবেল পুরস্কার বিজয়ী মাগুরার কৃতি সন্তান সাদাত রহমান । বিশেষ অতিথি ছিলেন মাগুরা আর্দশ ডিগ্রি কলেজের অধ্যক্ষ সূর্য কান্তি বিশ্বাস ও শ্রীপুর সরকারি কলেজের অধ্যক্ষ নির্মল কুমার সাহা ।
সভায় আন্তর্জাতিক শিশু নোবেল পুরস্কার বিজয়ী সাদাত রহমান শিক্ষাথীদের উদ্দেশ্য বলেন,আমি আমার মেধা,ধৈয্য ও পরিশ্রমের মাধ্যমে আজ সাফল্য পেয়েছি । মুলত আমি সাইবার বোলিং বিষয় নিয়ে কাজ করি । আমাদের দেশে কিশোরীরা নানাভাবে নিরাপত্তাহীনতার মধ্য দিয়ে চলাফেরা করে । মুলত আমি সাইবার বুলিং প্রতিরোধের মাধ্যমে কিভাবে কিশোর কিশোরীদের সহায়তা করা যায় সেটি নিয়েই কাজ করার চেষ্টা করেছি । আমার কাজের জন্য ২০২০ সালের নভেম্বর মাসে আন্তর্জাতিক শিশু নোবেল পুরস্কার পেয়েছি । আমি আগামীতে আরো ভালো কিছু করতে চাই । সেমিনারে স্বল্প খরচে কিভাবে বিদেশে উচ্চ শিক্ষা ও চাকুরি করা যায় সে বিষয়ে শিক্ষার্থীদের মান উন্নয়নমুলক ধারনা দেন জাতি সংঘের প্রতিনিধি জুয়েল মিয়া । মিডিয়া পার্টনার দেশ টেলিভিশনের সহযোগিতায় সেমিনারে বিভিন্ন কলেজের শতাধিক শিক্ষার্থী,সুধীজন উপস্থিত ছিলেন ।

মাগুরা/ ২৬ ফেব্রুয়ারী ২০২১






Comments are Closed