বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তা
মাগুরা সদরের বেরইল পলিতা গ্রামে জমিজমা সংক্রান্ত পুর্ব বিরোধে তুচ্ছ ঘটনায় মহিবুল আলম অভি (১৮) নামে এক কলেজ ছাত্রকে কুপিয়ে জখম করেছে দুর্বিত্তরা। গুরুতর আশংকাজনক অবস্থায় চিকিৎসার জন্য তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় থানায় মামলা করায় ভিটে ছাড়ার হুমকি ধামকিতে বিপাকে পড়েছেন ওই ছাত্রের পরিবার।
হামলার শিকার ছাত্রের বাবা দিদারুল আলম জানান, গত ২৫শে জানুয়ারি (সোমবার) বিকালে বেরইল পলিতা নাজির উদ্দিন কলেজের অনার্স ১ম বর্ষের ছাত্র ছেলে অভিকে নিয়ে বাড়ির পাশে নিজ জমিতে লাগানো গাছ গরু ছাগল খেয়ে নষ্ট করার কারনে তা বেড়া দিয়ে ঘেরার কাজ করছিলেন। এ সময় তার প্রতিবেশি রাজিব মিয়া, সজিব, রনি, নওশা, দাউদসহ দলের অন্যরা এসে তার জমিতে বেড়া দিতে বাধা দিয়ে অকথ্য ভাষায় গালিগালাজ করার এক পর্যায়ে সংগে থাকা চাইনিজ কুড়াল, লোহার রড লাঠিসোটা দিয়ে তাদের উপর হামলা চালায়। এ সময় ছেলে অভির মাথা, হাত ও পায়ে কপিয়ে গুরুত্বর জখম করে। পরে প্রতিবেশিরা এসে তাদের উদ্ধার করে মাগুরা সদর হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করেন। তার অবস্থা এখনও আশংকাজনক বলে জানান তিনি।

দিদারুল আলম অভিযোগ করেন, ঘটনার পরদিন এ বিষয়ে মাগুরা সদর থানায় একটি মামলা করেন তিনি। এই মামলা করায় ক্ষিপ্ত হয়ে দুর্বিত্তরা তার পরিবারকে ভিটেবাড়ি ছাড়া করার হুমকি দামকিসহ বিভিন্ন হয়রানি মুলক কর্মকান্ড শুরু করেছে । তারা গ্রামের দাঙ্গাবাজ শ্রেণীর লোক হওয়াই স্থানীয় চেয়ারম্যানসহ অন্যান্যদের জানালেও কোন কাজে আসছে না।তাদের বিরুদ্ধে কথা বলতে চাননা কেউ। এ অবস্থায় পরিবার নিয়ে চরম নিরাপত্তাহীনতা ভুগছেন তারা বলে জানান তিনি।

এ বিষয়ে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, এ ব্যাপারে অভিযোগ পেয়ে ২৬ শে জানুয়ারি তারিকেই মামলা রেকর্ড করা হয়েছে। আসামি আটকের চেষ্টা চলছে। বাদিকে হুমকি বা নিরাপত্তাহীনতার ব্যাপারে লিখিত অভিযোগ পেলে ব্যাবস্থা নেয়া হবে বলে জানান।

মাগুরা/ ৩০ জানুয়ারী ২০২১