বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তা
মাগুরার শ্রীপুর উপজেলার নাকোল গ্রামে মাদকাসক্ত ছেলের মারধর ও মাদকের টাকার যোগান দিতে না পেরে আ: আজিজ মল্লিক (৬৮) নামের এক বাবা আত্মহত্যা করেছেন।  গতকাল বৃহস্পতিবার (৭ জানুয়ারি)  বিকেলে এ ঘটনা ঘটে। তিনি ওই গ্রামের মৃত নবেদ আলীর ছেলে। এ ঘটনায় বাবাকে আত্মহত্যার প্ররোচনার অভিযোগে  ছোটভাই সুমন মল্লিকের বিরুদ্ধে মামলা দায়ের করেছে তার বড় ভাই পারভেজ মল্লিক।

নাকোল পুলিশ ফাড়ির এস আই প্রসেনজিত কুমার মন্ডল জানান – শ্রীপুরের  নাকোল এলাকার ঋষি পাড়া এলাকার বাসিন্দা  আ: আজিজ মল্লিক পেশায় একজন কৃষক। স্ত্রী আছিয়া বেগম দুই ছেলে ও এক মেয়ে নিয়ে তাঁর সংসার। ছেলে সুমন মল্লিক (৩৮) সম্প্রতি মাদকাসক্ত হয়ে পড়েছেন। মাদক কেনার টাকার জন্য পরিবারের উপর প্রায়ই অত্যাচার করে সে। দরিদ্র কৃষক বাবার পক্ষে তাকে মাদকের টাকা দেওয়া সম্ভব হচ্ছিল না। এক পর্যায়ে বাবাসহ পরিবারের লোকদের গায়ে হাত তোলা শুরু করে সুমন।  ঘটনার সময় বৃহস্পতিবার বিকেলে মাদক কেনার  টাকা চেয়ে না পেয়ে বাবা আজিজ মল্লিককে মারপিট করে সুমন। এ সময় সে বাবাকে অকথ্য ভাষায় গালাগালও করে। এ ঘটনায় অপমান সইতে না পেরে তিনি ঘরের মধ্যে সবার অজান্তে কিটনাশক পান করেন। বড় ছেলে পারভেজ মল্লিক ও পরিবারের সদস্যরা বাবাকে  শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পুলিশ  লাশ ময়না তদন্তের জন্য মাগুরার মর্গে পাঠান।  এ ঘটনায় সুমনকে গ্রেফতার করে জেলহাজতে পাঠিয়েছে পুলিশ।

এই ঘটনায় মারা যাওয়া আজিজ মল্লিকের বড় ছেলে পারভেজ মল্লিক বাদী হয়ে বাবাকে আত্মহত্যা করার প্ররোচনা দেওয়ার অভিযোগে ছোট ভাই সুমন মল্লিককে একমাত্র আসামী করে শ্রীপুর থানায় মামলা করেন। পুলিশ অভিযুক্ত সুমন মল্লিককে গ্রেফতার করে জেল হাজতে পাঠিয়েছে।

আজিজ মল্লিকের স্ত্রী আছিয়া বেগম বলেন, ছোট ছেলে সুমন মল্লিকের স্ত্রী ও একটি চার বছরের ছেলে রয়েছে। সে সংসারের কোন খোঁজখবর রাখত না। মাদকের টাকা যোগাড় করতে গিয়ে সে বেপরোয়া হয়ে উঠেছিল। এক পর্যায়ে বাবাকেও মারধোর শুরু করে।

রূপক/ মাগুরা/ ৮ জানুয়ারী ২০২১