বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তা
মাগুরায় করোনা পরিস্থিতিতে সরকারি নির্দেশে শিশুদের অংশগ্রহণকে নিরুৎসাহিত করে আজ শুক্রবার ছাত্রছাত্রীদের অভিভাবকদের হাতে নতুন বই তুলে দেয়া হয়েছে। করোনার মাহামারির মধ্যেও বছরের প্রথম দিনে এ বই হাতে পেয়ে অভিভাবকরাও খুশি হয়েছেন। প্রায় ৯ মাস স্কুল বন্ধ থাকার পর বছরের প্রথম দিনে প্রায় এক হাজার প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় এবং ২শতাধিক মাদ্রাসায় অধিকাংশ ক্ষেত্রে অভিভাবকরা স্কুল থেকে এসব বই সংগ্রহ করেন। এ সময় স্বল্প সংখ্যক শিশুকে স্কুলে আসতে দেখা গেছে। দীর্ঘদিন পর স্কুলে আসতে পেরে আনন্দ প্রকাশ করেছেন শিশুরা।
মাগুরা পিটিআই সংলগ্ন পরিক্ষণ বিদ্যালয়ে আসা অভিভাবক মৌসুমী বেগম, লতা বিশ্বাসসহ একাধিক অভিভাবক জানান- করোনার মাহামারির পরও বছরের প্রথম দিনে এই বই হাতে পেয়ে খুবই ভাল লাগছে। করোনার এই বিপর্যয়ের মধ্যেও সরকার যেভাবে এ বই তুলে দিল তাতে তারা খুবই খুশি।Magura Boi Bitoron pic 1
মাগুরা জেলা শিক্ষা অফিসার কুমারেশ চন্দ্র গাছি সাংবাদিকদের জানান- ৩১ ডিসেম্বর ২০২০ এর মধ্যেই সকল স্কুলে বই পৌছানোর বিষয়টি আমরা নিশ্চিত করেছি। একই সঙ্গে শুক্রবার হওয়ার পরও আমরা শিশুদের স্কুলে আসতে নিরুৎসাহিত করে আমরা অভিভাবদের হাতে বই তুলে দিয়েছি। এ বছর কোন আনুষ্ঠানিকতা না করলেও শিশুরা বই হাতে পেয়ে নিশ্চয় খুবই আনন্দ অনুভব করছে।

রূপক /মাগুরা /১ জানুয়ারী ২০২০