Main Menu

এক ঘন্টার জন্য জেলা শিশু বিষয়ক কর্মকর্তা শিশু তিশা

Magura Girls Take Over Pic

বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তা
এক ঘন্টার জন্য মাগুরা জেলা শিশু বিষয়ক কর্মকর্তার দায়িত্ব পালন করলেন মাগুরা কালেক্টরেট কলেজিয়েট স্কুলের ১০ম শ্রেণির ছাত্রী তিশা। ন্যাশনাল চিলড্রেন টাস্ক ফোর্স (এনসিটিএফ)  মাগুরার  শিশু গবেষক তিশা বৈদ্য প্রতীকী এ কর্মসূচীতে আজ বুধবার (২৮ অক্টোবর ) বেলা ১২টা থেকে দুপুর ১টা পর্যন্ত জেলা শিশুবিষয়ক কর্মকর্তা আহমদ আল হোসেন এর স্থলাভিষিক্ত হন। জেলা শিশু একাডেমীতে এ কর্মসূচীতে সম্মানিত অতিথি  হিসেবে ফুলের তোড়া দিয়ে তিশাকে স্বাগত জানান  মাগুরা জেলা যুব উন্নয়ন অধিদপ্তর উপ -পরিচালক মোঃ শাহীদুল ইসলাম, সরকারি কেসি কলেজ ঝিনাইদহের সহকারী অধ্যাপক খান শফি উল্লাহসহ অন্যরা।

কন্যা শিশুর সম অধিকার নিশ্চিত করতে বিভিন্ন সরকারি বেসরকারি সংস্থা এ কর্মসূচী পালন করে আসছে। Magura Girls Take Over Pic 2

কর্মসূচীতে অংশগ্রহন করে তিশা জানান- শিশুদের প্রতিনিধি হিসেবে  একজন প্রথমশ্রেণীর সরকারি কর্মকর্তার চেয়ারে বসে কিছু সময়ের জন্য কাজ করতে পারায় আমরা শিশুরা আনন্দিত ও গর্বিত। সমাজের সব জায়গাতে যেন শিশুদের জন্য নিরাপদ ও সম্মানের সাথে কাজ করার পরিবেশ তৈরী হয়  এ  কামনা আমাদের।

জেলা শিশু বিষয়ক কর্মকর্তা আহম্মদ আল হোসেন জানান- সরকার দেশের ভবিষ্যত নাগরিক  শিশুদের যোগ্য করে গড়ে তুলতে নিরলস কাজ করে যাচ্ছে। এ জন্য সকল ক্ষেত্রে শিশুদের প্রবেশ গম্যতা বৃদ্ধিতে আমরা নানামুখি কর্মকান্ড পরিচালনা করছি। আজকের ১ ঘন্টার জন্য আমার দায়িত্ব পালন করলো একটি শিশু। এর মাধ্যমে সমাজে শিশুদের বিষয়ে একটি ইতিবাচক মেসেজ আমরা পৌছে দিতে চাই। যা আমাদের শিশুদের আরও একধাপ এগিয়ে নিয়ে যাবে।

যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ শাহীদুল ইসলাম বলেন- আজকের শিশুরাই আগামীতে দেশকে এগিয়ে নিয়ে যাবে। আর এ কাজে তাদের  যোগ্যকরে গড়ে তুলতে আমরা কাজ করে যাচ্ছি। আজকের এ কর্মসূচীর মাধ্যমে আমরা সব শিশুকে তার সম্মানের জায়গাটিতে পৌছে দিতে চাই।

মাগুরা/ ২৮ অক্টোবর ২০২০

 






Comments are Closed