Main Menu

মাগুরা সদরে ৩১অক্টোবর থেকে শুরু হচ্ছে শেখ কামাল আন্তঃ ইউনিয়ন ফুটবল

sheikh rasel football

বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তা
আগামী ৩১ অক্টোবর শনিবার থেকে মাগুরা সদর উপজেলায় শুরু হচ্ছে আন্তঃ ইউনিয়ন শেখ কামাল গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট ২০২০। এ খেলার  প্রধান পৃষ্টপোষক হিসেবে থাকছেন মাগুরা-১ আসনের  সংসদ সদস্য আলহাজ্ব  এ্যাড. সাইফুজ্জামান শিখর।  অত্যন্ত জমকালো ও আড়ম্বরপূর্ন আয়োজনের মাধ্যমে ওইদিন বেলা ৩ টায় সদরের আলোকদিয়া খেলার মাঠে প্রথমবারের চ্যাম্পিয়ন বগিয়া ইউনিয়ন ও চাউলিয়া ইউনিয়নের মধ্যকার ডার্বি ম্যাচের মাধ্যমে শুভ উদ্বোধন করা সিদ্ধান্ত নিয়েছে সদর উপজেলা ক্রীড়া সংস্থা।

আজ বৃহস্পতিবার দুপুরে মাগুরা সদর উপজেলা নির্বাহী কমকর্তা আবু সুফিয়ান এর সভাপতিত্বে তার সভা কক্ষে করোনাকালে সদর উপজেলা আন্ত :ইউনিয়ন শেখ কামাল গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট ২০২০ শুরুর সিদ্ধান্ত হয় ।
এই ধরনের আয়োজন যুবক ও তরুণদেরকে মাদক ও অসামাজিক কর্মকাণ্ড থেকে দূরে রেখে মুক্তিযুদ্ধের চেতনায় ও জাতির পিতার আদর্শে সোনার বাংলা গঠনে উৎসাহিত হবে বলে মনে করেন জনাব আবু সুফিয়ান ।
টুর্নামেন্টের স্বপ্নসারথি আবু সুফিয়ান প্রশংসা করে সদর উপজেলা পরিষদের সম্মানিত চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আবু নাসির বাবলু বলেন, এই টুর্নামেন্ট এখন আর মাগুরা সদরের মধ্যে সীমাবদ্ধ নেই ,এটির জৌলুস এবং সৌন্দর্য মাগুরা জেলা অতিক্রম করে আশপাশের জেলায় ছড়িয়ে পরেছে । তিনি আরো বলেন, জাতির পিতার বড় ছেলে শহীদ শেখ কামাল ছিলেন এ দেশের একজন প্রবাদ প্রতিম ক্রীড়া সংগঠক এবং মুজিববর্ষে তার নামে টুর্নামেন্টটি আরো হৃদয়নন্দিত হবে ।
মিটিং এ আয়োজক উপজেলা ক্রীড়া সংস্থার অতিরিক্ত সাধারণ সম্পাদক বারিক আনজাম বার্কি বলেন, গতবছরের দুটি প্রাণবন্ত , প্রাঞ্জল ও প্রাণোচ্ছল আয়োজন প্রতিটি ইউনিয়নের খেলোয়াড়দের সারাবছর ধরে ফুটবল খেলার প্রতি মানসিকতা সৃষ্টি হয়েছে। যেটির মাধ্যমে আগামীদিনের ফুটবল তারকা বেরিয়ে আসবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি । মাগুরা সোনালী অতীত ক্লাবের সভাপতি  প্রফেসর (অব) কামরুজ্জামান চাঁদ , এমপি সাইফুজ্জামান শিখর ও উপজেলা নির্বাহী অফিসার এর প্রশংসা করে বলেন, করোনাকালে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় অল্প বয়সের অনেক ছেলেরাই ধূমপানসহ অনান্য অপসংস্কৃতির পথে ধাবিত হচ্ছে এবং বিনোদনের নিখাদ মাধ্যম ক্রীড়াঙ্গনের উজ্জীবিত পারদই তাদেরকে সঠিক পথে চালিত করবে ।
সদর থানা আওয়ামীলীগের সভাপতি এবং রাঘবদাইড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব আশরাফুল আলম বাবুল ফকির বলেন মাগুরার ক্রীড়াঙ্গন নিয়ে এমপি মহোদয়ের যে স্বপ্ন আছে সেটি বাস্তবায়ন আমরা করতে চাই । সভায় উপস্থিত সকল ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ আগের মতোই সর্বাত্বক সহযোগিতার আশ্বাস দেন । সভায় আরো উপস্থিত ছিলেন জাতীয় দলের ফুটবলার অরূপ কুমার বৈদ্য ও সদর উপজেলা ক্রীড়া সংস্থার অনান্য সম্মানিত সদস্যবর্গ ।

রূপক/ মাগুরা/ ১৫ অক্টোবর ২০২০






Comments are Closed