Main Menu

পদ্মা সেতু ও দক্ষিণাঞ্চলের সাথে যোগাযোগে মাগুরার অর্থনীতিতে আসবে আরও গতি- এমপি শিখর

৭২৩ কোটি টাকা ব্যয়ে মাগুরা-নড়াইল সড়ক সড়ল ও প্রশস্তকরন শুরু

Magura Road pic ........

বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তা
মাগুরা-নড়াইল (আর-৭২০)আঞ্চলিক বাঁক সররীকরণ সহ যথাযথ মান ও প্রশস্ততায় উন্নীতকরণ প্রকল্পের কাজের ভিত্তিপ্রস্তর  আজ বৃহস্পতিবার দুপুরে পারলা মীরপাড়া মোড়ে অনুষ্ঠিত হয়েছে। সড়ক বিভাগের আয়োজনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ কাজের শুভ উদ্বোধন করেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর । এ সময় জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আ.ফ.ম আব্দুল ফাত্তাহ’র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান পংকজ কুমার কুন্ডু, সদর উপজেলা চেয়ারম্যান আবু নাসির বাবলু,মাগুরা সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী নজরুল ইসলাম, পৌর মেয়র খুরশিদ হায়দার টুটুল, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মুন্সী রেজাউল হক ও সদর উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ রেজাউল ইসলাম প্রমুখ ।

মাগুরা সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী নজরুল ইসলাম জানান, দীর্ঘ প্রতীক্ষিত মাগুরা-নড়াইল (আর-৭২০)আঞ্চলিক বাঁক সররীকরণ সহ যথাযথ মান ও প্রশস্ততায় উন্নীতকরণ প্রকল্পের কাজের ভিত্তিপ্রস্তর উদ্বোধন হলো আজ । এ সড়কের মোট প্রকল্প মূল্য ধরা হয়েছে ৭২৩.৯৬ কোটি টাকা । যা মাগুরা অংশে কাজ হবে ৫১০.৬৪ কোটি ও নড়াইল অংশে কাজ হবে ২১৩.৩২ কোটি টাকার । ৪৭.০১ কিলোমিটার দৈর্ঘ্যরে এ সড়কের মাগুরা অংশে ৩০.৬৬ কি.মি. ও নড়াইল অংশে রয়েছে ১৬.৩৫ কিলোমিটার রাস্তা । এ সড়কের দু’পাশে চওড়া হবে ৯.১০ মিটার । ইতিমধ্যে দু’জেলার মোট ৩৫.২২৭ হেক্টর জমি অধিগ্রহনের কাজ সম্পন্ন হয়েছে । যার মাগুরা অংশে ২৭.৪৭ হেক্টর ও নড়াইল অংশে ৭.৭৫৫ হেক্টর জমি রয়েছে । এ সড়কটি আগামী ২০২২ সালের ৩১ ডিসেম্বর মাসে শেষ হবে ।

মাগুরা জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পংকজ কুন্ডু জানান- মাগুরা থেকে শত্রুজিৎপুর হয়ে নড়াইলের সড়কটির রাস্তার দুপাশের বাক সরল করা ও ১৮ ফুটের স্থলে ৩০ ফুট চওড়া করার মাধ্যমে মাগুরার সাথে নড়াইল ও পদ্মা সেতু তথা দক্ষিণাঞ্চলের আঞ্চলিক যোগাযোগ বৃদ্ধির এ বিশাল কর্মসূচী সফল হবে। ফলে এ অঞ্চলের অর্থনীতিতে আরও গতি আসবে। এতে মাগুরার মানুষের কৃষি, শিল্পসহ নানা কর্মসূচীতে আরও গতিশীলতা আসবে।

ভিডিও কনফারেন্সের মাধ্যমে মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে চলেছে । যার ধারাবাহিকতায় দেশে উন্নয়ন অব্যাহত রয়েছে । মাগুরা-নড়াইল এ সড়কটি প্রসস্তকরনের দাবী ছিল মাগুরাবাসীর দীর্ঘদিনের । তা আজ পূর্ণ হলো । এ সড়কের কাজ পরিপূর্ণ হলে মাগুরা-নড়াইলসহ অন্যান্য জেলার যোগাযোগ আরো গতিশীল হবে । ফলে অর্থনীতি আরও গতিশীল হবে।

রূপক/ মাগুরা / ০১অক্টোবর ২০






Comments are Closed