Main Menu

মাগুরায় সুপ্রভাত বাংলাদেশের উদ্যোগে ৫ হাজার তালবীজ রোপন কর্মসূচী উদ্বোধন

2

বিশেষ প্রতিনিধি , মাগুরাবার্তা
মাগুরায় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে বজ্রপাত নিরোধ ও প্রাকৃতিক ভারসাম্য রক্ষায় ৫ হাজার তালবীজ ও বৃক্ষরোপনের কর্মসূচী গ্রহন করেছে শরীরচর্চা সংগঠন সুপ্রভাত বাংলাদেশ, মাগুরা। মাগুরা যুব উন্নয়ন অধিদপ্তরের ব্যবস্থাপনায় যুব ভবন প্রাঙ্গনে আজ মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) সকাল ১০ টায় এ কর্মসূচীর শুভ উদ্বোধন করেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর । এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক শাহিদুল ইসলাম, মাগুরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীম খান, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আনিচুর রহমান খোকন, সুপ্রভাত বাংলাদেশের সভাপতি ফারুক রেজা ঝন্টু ও সাধারণ সম্পাদক খান শফি উল্লাহসহ অন্যরা। 1
প্রধান অতিথি সাইফুজ্জামান শিখর তার বক্তব্যে বলেন- মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী মুজিববর্ষে দেশে এককোটি গাছ লাগাতে হবে। এজন্যে সরকারি-বেসরকারি সকল প্রতিষ্ঠানকে একযোগে কাজ করতে হবে। তিনি বলেন-শুধু গাছ লাগালেই হবে না। সবাই মিলে এ গাছগুলি যেন জীবিত রাখা যায় ও সেগুলি যেন বড় হয়ে পরিবেশের ভারসাম্য রক্ষায় সঠিকভাবে কাজে আসতে পারে এ দিকটিও গুরুত্বের সাথে দেখতে হবে।
সুপ্রভাত বাংলাদেশের সভাপতি ফারুক রেজা ঝন্টু বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে বজ্রপাত নিরোধ ও প্রাকৃতিক ভারসাম্য রক্ষায় আমরা জেলার বিভিন্ন সড়কের দু’পাশে ৫ হাজার তালবীজ ও বৃক্ষরোপনের কর্মসূচী গ্রহন করেছি । বজ্রপাত নিরোধ ও পরিবেশকে সুন্দর রাখতে আমাদের এ উদ্যোগ অব্যাহত থাকবে ।3 ‘নিয়মিত ব্যায়াম,পরিমিত আহার,সুস্থ সুন্দর জীবন তাহার’ এ শ্লোগান নিয়ে প্রতিদিন ব্যায়ামের পাশাপাশি মাগুরায় নদী রক্ষা, শহর পরিচ্ছন্নতা, করোনা প্রতিরোধসহ বিভিন্ন সামাজিক কর্মকার্ন্ড পালন করে আসছে সুপ্রভাত বাংলাদেশ, মাগুরা।

 

রূপক/ মাগুরা /২২ সেপ্টেম্বর ২০২০






Comments are Closed