বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তা
মাগুরা সদর উপজেলার গোপালগ্রাম ইউনিয়নের বাহরবাগ গ্রামে প্রতিষ্ঠিত গ্রীণসিটিতে বসবাসরত শিশুদের মাঝে শিশুখাদ্য বিতরণ করেছে জেলা লেডিস ক্লাব। মঙ্গলবার বিকেলে এ উপলক্ষে সদর উপজেলা লেডিস ক্লাবের সভাপতি শারমিন সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন জেলা লেডিস ক্লাবের সভানেত্রী প্রফেসর ড. নাসরিন আখতার। বিশেষ অতিথি ছিলেন জেলা জজ পত্নী সুলতানা শিরিন, সহ সভানেত্রী সাবিহা সাবরিন শান্তা, অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি জুলিয়া সুকায়না, সদর উপজেলা চেয়ারম্যান পত্নি শামীমা ফেরদৌস, সদর উপজেলা নির্বাহী অফিসার আবু সুফিয়ান, মাগুরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীম খানসহ সুবিধাভোগী নারীরা। মাগুরা সদর উপজেলার সহকারি কমিশনার ভূমি পাপিয়া আক্তার এর উপস্থাপনায় প্রাণবন্ত আলোচনাশেষে অতিথিবৃন্দ এই গ্রীণসিটিতে বসবাসরত শিশুদের জন্য শিশুখাদ্য বিতরণ করেন।

বক্তারা জানান, সরকারের নারীর ক্ষমতায়ন ও তাদের কর্মসংস্থানের জন্য সরকারি বেসরকারি বিভিন্ন সংস্থার সমন্বয়ে নারীদের জন্য বিভিন্ন প্রশিক্ষণ ও আর্থিক সহায়তার ব্যবস্থা করা হয়েছে। এ গ্রীণসিটির সেমিপাকা বাড়িগুলিসহ ৩শতক করে জমি প্রতিটি পরিবারের নারীদের মাঝে বিতরণ করা হয়েছে। এর ফলে নারীরা পরিবারের কাছে আরো বেশী সম্মানিত হবে। এ গ্রীণসিটিতে বিদ্যুৎ ও পানির ব্যবস্থাসহ প্রতিটি বাড়িতে উন্নতমানের পয়নিস্কাসনের ব্যবস্থা করা হয়েছে।

গ্রীণসিটি ঘুরে দেখে জেলা লেডিস ক্লাবের সভানেত্রী ও জেলা প্রশাসক পত্নি প্রফেসর ড. নাসরিন আখতার সন্তোষ প্রকাশ করে বলেন, এ গ্রীণসিটির রং যেমন সবুজ তেমনি এখানকার প্রতিটি নারীই সবুজ সতেজ দেশ গড়ায় সক্রিয় অংশগ্রহণ করবে। এটি যেন লাল-সবুজের সমৃদ্ধ বাংলাদেশের ছোট্ট একটি মিনিয়েচার।  মাননীয় প্রধানমন্ত্রীর দেয়া একটি মানুষও গৃহহীন থাকবে না এ ঘোষনা অনুযায়ী এ গ্রীণসিটি গৃহহীন মানুষের অবলম্বন হয়ে লাল-সবুজে এলাকায় আলো ছড়াচ্ছে। গ্রীণ সিটির এ সুন্দর কার্যক্রম বাস্তবায়নে যারা অবদান রেখেছেন তিনি তাদের সবার জন্য শুভ কামনা জানান।

 

রূপক /মাগুরা /৯ সেপ্টেম্বর ২০২০