Main Menu

মাগুরায় ২১৫ কোটি টাকায় ব্রীজসহ পারনান্দুয়ালী-মঠবাড়ি সড়কের ভিত্তিপ্রস্তর স্থাপন

a

রূপক আইচ, মাগুরাবার্তা
মাগুরা শহরের পারনান্দুয়ালী থেকে নান্দুয়ালী হয়ে মঠবাড়ি পর্যন্ত ‘মাগুরা-শ্রীপুর জেলা মহাসড়ক বাক সরলীকরণ সহ সম্প্রসারণ প্রকল্পের আওতায়’ ব্রীজ ও সংযোগ সড়ক নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর উদ্বোধন করা হয়েছে। নবগঙ্গা নদীতে পারনান্দুয়ালী ও নান্দুয়ালীর মধ্যে ৩০ মিটার লম্বা একটি ব্রীজ, ৫.৩৩৬ কিলোমিটার সংযোগ সড়ক নির্মাণ ও জমি অধিগ্রহণসহ বিভিন্ন উন্নয়ন কাজে ২১৫ কোটি টাকা ব্যয়ে এ প্রকল্পটি বাস্তবায়ন করা হবে।
সোমবার সকালে মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে শহরের পারনান্দুয়ালী ও নান্দুয়ালী এলাকায় পৃথক পৃথক ফলক উন্মোচনের মাধ্যমে এটির উদ্বোধন করেন । জেলা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মুন্সী রেজাউল হক, পৌর মেয়র খুরশীদ হায়দার টুটুল, প্যানেল মেয়র মকবুল হোসেন মাকুল, কাউন্সিলর আব্দুল কাদের গণি মোহন, সাকিবুল হাসান তুহিন সহ অন্যরা।
মাগুরা শহরের ভেতর থেকে বয়ে যাওয়া ঢাকা-খুলনা মহাসড়কের উপর চাপ কমাতে একটি বাইপাস বা বিকল্প সড়ক দীর্ঘদেন ধরে মাগুরার মানুষের প্রাণের দাবী ছিল। একই সঙ্গে শহরের ৭নং ওয়ার্ডের সঙ্গে মহাসড়কের সংযোগ তৈরীতেও এ রাস্তাটি খুবই গুরুত্বপূর্ণ ভ‚মিকা রাখবে বলে জানান আয়োজকরা।

রূপক/মাগুরা/১০ আগস্ট ২০২০






Comments are Closed