Main Menu

করোনা ও আম্পান মোকাবেলায় সাধারণ মানুষের পাশে কাজ করে যাচ্ছে যশোর সেনানিবাস

2

 

বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তা
প্রাণঘাতি করোনা পরিস্থিতিতে দুর্বিষহ দিন কাটাচ্ছে দেশের মানুষ। বিভীষিকাময় এমন পরিস্থিতি মোকাবেলায় স্থানীয় প্রশাসনের পাশে থেকে সাধারণ মানুষের জন্য কাজ করে যাচ্ছে দেশের দক্ষ, চৌকস ও অকুতোভয় সেনাবাহিনী।

এরই ধারাবাহিকতায় দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বিভিন্ন জেলায় কোয়ারেন্টাইনে থাকা মানুষদের খোঁজ খবর নেওয়া ও বিভিন্ন গুরুত্বপূর্ণ পরামর্শ প্রদান করছে যশোর সেনানিবাসের সেনাসদস্যরা। ভয়ঙ্কর এই ভাইরাসের প্রাদুর্ভাব ঠেঁকাতে নাগরিকদের সচেতন করার কার্যক্রম চালিয়ে যাচ্ছেন পুরোমাত্রায়। নির্দিষ্ট দূরত্বে দাঁড়িয়ে কেনাবেচা চলছে কীনা এই বিষয়টিও নিবিড়ভাবে তদারকি করা হচ্ছে। সরকারি নির্দেশনা মোতাবেক সঠিক সময়ে দোকান/মার্কেট খোলা ও বন্ধ করা হচ্ছে কীনা তা তদারকি করতে কখনো কখনো স্থানীয় প্রশাসনের সমন্বয়ে অভিযান পরিচালিত হচ্ছে। এছাড়াও মহামারী এই দু:সময়ে দেশব্যাপী উপার্জন হারানো নিম্ন আয়ের মানুষজনকে দেওয়া হচ্ছে মানবিক সহায়তা ও ত্রাণসহ সুরক্ষা সামগ্রী। পাশাপাশি গণপরিবহন মনিটারিং, স্বাস্থ্যসেবা প্রদানসহ সকল প্রকার জনসচেতনতা সৃষ্টিমূলক কার্যক্রম অব্যাহত রেখেছে যশোর সেনানিবাসের সেনাসদস্যরা।

অন্যদিকে আম্পান মোকাবেলায় ক্ষতিগ্রস্থ উপকূলীয় এলাকায় বাঁধ নির্মাণ অব্যাহত রাখার পাশাপাশি ঘরবাড়ী মেরামত, জরুরী চিকিৎসা সহায়তা প্রদান, সুপেয় পানি সরবরাহসহ নানাবিক জনসেবামূলক কার্যক্রম অব্যাহত রেখেছে যশোর সেনানিবাসের সেনাসদস্যরা।

সংবাদ বিজ্ঞপ্তি/ ৭ আগস্ট ২০২০






Comments are Closed