Main Menu

৮০জন গ্রাম পুলিশকে ঈদ উপহার দিলেন শ্রীপুরের ওসি আলী আহমেদ মাসুদ

20161208001010_IMG_0990

স্টাফ রিপোর্টার, মাগুরাবার্তা
থানার পুলিশকে পথ দেখিয়ে আসামির বাড়ি নিয়ে যাওয়া, পচা-গলা লাশ টেনে পুলিশের গাড়িতে তোলা,রাত জেগে গ্রামের বাজার পাহারা,ইউনিয়ন পরিষদে ডিউটিসহ নানা কাজে দিন কেটে যায় গ্রাম পুলিশদের। গ্রামের মানুষের ভাষায় সেই নীল পোশাকের ‘চৌকিদার’ আর কাগজে-কলমে লেখা গ্রাম পুলিশের খবর নেওয়ার সময় থাকে কার?

তবে চলমান করোনা সংকটে ভিন্ন পরিস্থিতে আসা ঈদের আগে চৌকিদার বা গ্রাম পুলিশের পাশে দঁড়িয়েছেন মাগুরার শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলী আহমেদ মাসুদ। তিনি পবিত্র ঈদুল আযহা সামনে রেখে শ্রীপুর থানার প্রত্যকটি ইউনিয়নে দায়িত্ব পালনকারী এই গ্রাম পুলিশের পাশে দাঁড়িয়েছেন।

শ্রীপুর থানার ৮টি ইউনিয়নে দায়িত্ব পালনকারী ৮০জন গ্রাম পুলিশের সদস্যকে লুঙ্গি ও তাদের পরিবারের জন্য শাড়ি উপহার দিয়েছেন তিনি। মঙ্গলবার দুপুরে থানা  চত্বরে ৮ ইউনিয়নে গ্রাম পুলিশের ৮০জন সদস্যের মধ্যে শাড়ি ও লুঙ্গি বিতরণ করা হয়।  শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলী আহমেদ মাসুদ গ্রাম পুলিশ  সদস্যদের হাতে এ উপহার তুলে দেন।

শ্রীপুর থানার অফিসার ইনচার্জ  আলী আহমেদ মাসুদ বলেন,  গ্রাম পুলিশের সদস্যরা পুলিশের একটি গুরুত্বপূর্ণ অংশ হিসেবে কাজ করে থাকেন। থানা পুলিশের সঙ্গে গ্রাম পুলিশ বিশেষভাবে সম্পৃক্ত রয়েছে। তারা থানা পুলিশকে বিভিন্নভাবে তথ্য দিয়ে সাহায্য করেন। এজন্যই তিনি ঈদ উপলক্ষে গ্রাম পুলিশের সদস্যদের উপহার দেওয়ার উদ্যোগ নেন। চলমান এই সংকটে  পুলিশ নিজস্ব উদ্যোগে দেশের প্রান্তিক পর্যায়ের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর পাশে দাঁড়ানোর নিরন্তর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।  কর্মস্পৃহা বাড়ানোর লক্ষ্যে থানা পুলিশের পক্ষ থেকে তাদের শুভেচ্ছা উপহার দেওয়া হয়েছে।

তিনি আরও জানান, মাননীয় সংসদ সদস্য এড.সাইফুজ্জামান শিখর স্যারের নির্দেশনা মোতাবেক ক্ষতিগ্রস্থদের আইনি সহায়তা প্রদানসহ আইজি স্যারের নির্দেশ মোতাবেক মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্ন সোনার বাংলাদেশ মাদকমুক্ত করার অঙ্গীকারে নিজেকে শরিক করতে পারলে নিজেকে ধন্য মনে করবো।

গ্রাম পুলিশ সদস্যদের হাতে ঈদ উপহার তুলে দেওয়ার সময় পুলিশ পরিদর্শ (ওসি – তদন্ত) লিটন কুমার ঘোষ, পুলিশ উপ –  পরিদর্শ হামিদুল ইসলামসহ  থানার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

তাছিন/রূপক/ ২৮ জুলাই ২০২০






Comments are Closed