বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তা
মাগুরা জেলা কারাগারে সুফিয়া বেগম সাথি (৪০) নামে এক আসামী আজ বুধবার দুপুরে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেছে। নিজের ৩ বছরের শিশুকন্যাকে হত্যার অভিযোগে দায়ের হওয়া এক মামলায় গত ৩ মাস ধরে তিনি হাজত বাস করছিলেন।Untitled-1-samakal-5e64f017097fa
মাগুরা জেল সুপার তায়েফ উদ্দিন জানান, নিজ কন্যা হত্যার দায়ে দায়েরকৃত একটি মামলায় গ্রেফতার হয়ে সে গত ৮ মার্চ মাগুরা জেলা কারাগারে আসে। সে মানসিক অসুখে ভুগছিল। গত ১৫ মার্চ থেকে ২ মে পর্যন্ত সে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধিন ছিল। পরবর্তীতে তাকে আবার মাগুরা জেলা কারাগারের নারী ওয়ার্ডে এনে চিকিৎসা দেয়া হচ্ছিল। আজ দুপুর দেড়টার দিকে গোসল করার কথা বলে নারী ওয়ার্ড সংলগ্ন একটি ছোট কয়েদখানায় গিয়ে লোহার দরজার ওপরের দিকের গ্রিলে ওড়না পেচিয়ে আত্মহত্যার চেষ্টা করে। এ সময় দ্রুত তাকে উদ্ধার করে মাগুরা সদর হাসপাতালে আনা হলে কিছুক্ষণের মধ্যে সে মারা যায়।
প্রসঙ্গত, পারিবারিক ও দাম্পত্য কলহসহ নানা  কারনে মানসিকভাবে বিপর্যস্ত সুফিয়া গত ৮ মার্চ মাগুরা শহরের হাজী আব্দুল হামিদ সড়কের একটি ভাড়া বাসায় তার ৩ বছরের নিজ শিশুকন্যা মাহিকে শ্বাসরোধ করে হত্যা করে। এ সময় রান্না ঘরে গ্যাস সিলিন্ডারে আগুণ লাগিয়ে সে নিজেই আত্মহত্যার চেষ্টা করে। পুলিশ ও দমকল বাহিনীর সদস্যরা তাকে উদ্ধার করে। পাশাপাশি গ্রেপ্তার হয় সুফিয়া। একই রাতে নিহত মাহির চাচা তমিজউদ্দিন বাদি হয়ে মাগুরা সদর থানায় সুফিয়ার নামে একটি হত্যা মামলা দায়ের করে। পাশাপাশি আদালতের নির্দেশে তাকে জেল হাজতে পাঠানো হয়।

মাগুরা/ ১৫ জুলাই ২০২০