Main Menu

সীমিত সম্পদ নিয়ে স্বচ্ছতা নিয়ে মানুষের সেবায় মাগুরা জেলা পরিষদের ৫৩ কোটির বাজেট ঘোষণা

20200630_123043

বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তা
মাগুরা জেলা পরিষদ এর ২০২০-২১ অর্থ বছরের ৫৩ কোটি ৬১ লক্ষ ৮৯১ হাজার টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। এ উপলক্ষে আজ মঙ্গলবার দুপুরে জেলা পরিষদের সম্মেলন কক্ষে এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয় । মাগুরা জেলা পরিষদের চেয়ারম্যান পংকজ কুমার কুন্ডু এ বাজেট পেশ করেন । এ সময় বক্তব্য রাখেন মাগুরা স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মাহাবুবুর রহমান, মাগুরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীম খান,সাংবাদিক অলোক বোস, বাসার আখন্দ, শফিকুল ইসলাম শফিক, রূপক আইচ, শরীফ তেহরান টুটুল ও রাশেদ খান প্রমুখ।
এবার বাজেটে মোট আয় ২৫ কোটি ৮৩ লক্ষ ৮৩ হাজার,মোট ব্যয় ৩৭ কোটি ১৩ লক্ষ ৩১ হাজার ৮শ’ টাকা ধরা হয়েছে।  এাছাড়া প্রারম্ভিক স্থিতি ধরা হয়েছে ২৭কোটি ১৬ লক্ষ ৭৮ হাজার ৮৮৭ টাকা । উল্লেখ্য, মাগুরা জেলা পরিষদ জেলার উন্নয়নে বিভিন্ন কাজ করে আসছে। বাটেজে আগামী বছরের জন্য জেলা পরিষদ জেলায় করোনা ক্ষতিগ্রস্থদের জন্য সহায়তা,  বিভিন্ন প্রতিষ্ঠানে সুপেয় পানির উদ্দেশ্যে ফিল্টার সরবরাহ, ভায়নার মোড়ে দুষ্টি নন্দন মুক্তিযুদ্ধের ভাস্কর্য স্থাপন, ভায়নার মোড়ে আধুনিক সুযোগ সুবিধা সম্পন্ন বহুতল মার্কেট নির্মাণ, কামারখালীতে দুষ্টিনন্দন গেটওয়ে স্থাপন, আলতাফ হোসেন ওল্ড হোম এর উন্নয়ন, নারী উন্নয়ন, যাত্রী ছাউনি নির্মান, ডাক বাংলো নির্মাণসহ ধমীয় প্রতিষ্ঠান, মুক্তিযোদ্ধাদের সহায়তা,শিক্ষার্থীদের সহায়তাসহ নানা ধরনের সামাজিক কর্মকান্ড অব্যহত রাখার পরিকল্পনা তুলে ধরেন।

জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পংকজ কুন্ডু জেলার উন্নয়নে জেলা পরিষদের সীমিত সম্পদ নিয়ে স্বচ্ছতার সাথে মানুষের উপকারে কাজ করে যাওয়ার জন্য জেলা পরিষদকে সহায়তার জন্য সাংবাদিকদের কাছে আহবান জানান।

রূপক/মাগুরা /৩০ জুন ২০২০






Comments are Closed