Main Menu

শালিখায় ১৫ বছর বিনা বেতনে চাকরি করা শিক্ষককে এমপিও বঞ্চিত’র অভিযোগ

Magura Durniti News

বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তা
মাগুরার শালিখা উপজেলার ‘শালিখা আইডিয়াল টেকনিক্যাল এন্ড বিএম কলেজের’ অধ্যক্ষের বিরুদ্ধে ভূয়া নিয়োগ দেখিয়ে এমপিওভূক্তির আবেদন প্রেরণের অভিযোগ পাওয়া গেছে । প্রতিষ্ঠানের সভাপতি ও শালিখা উপজেলা নির্বাহী অফিসারের বরাবরে অধ্যক্ষ প্রদীপ কুমার বিশ্বাসের বিরুদ্ধে উক্ত অভিযোগটি করেছেন ওই প্রতিষ্ঠানের বাংলা বিভাগে ১৫ বছর কর্মরত প্রভাষক সুকান্ত মজুমদার।

অভিযোগে জানা গেছে,  প্রতিষ্ঠার ১৫ বছর পর সম্প্রতি প্রতিষ্ঠানটি এমপিও ভূক্ত হয় । সুকান্ত মজুমদার অভিযোগ করেন, কলেজটি প্রতিষ্ঠাকালীন সময় থেকে তিনি যথাযথ নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে বাংলার প্রভাষক পদে নিয়মিত পাঠদান করে আসছেন ।  কিন্তু সম্প্রতি বিশ্বস্ত সূত্রে জানতে পারেন, তার বদলে ভূয়া নিয়োগ দেখিয়ে বর্ণালী শিকদার নামে অপর একজনের এমপিওভূক্তির আবেদন ওই প্রতিষ্ঠান থেকে প্রেরণ করা হয়েছে ।  যা সম্পূর্ণ বেআইনি ও অমানবিক । অভিযোগ পত্রের সাথে তিনি তার নিয়োগ প্রক্রিয়ার যাবতীয় নথিপত্রাদির অনুলিপি জমা দিয়েছেন ।

এবিষয়ে শালিখার উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভীর রহমান বলেন, এ ধরনের একটি অভিযোগ আমার দফতরে এসেছে । আমি অধ্যক্ষের কাছে ব্যাখ্যা চেয়ে একটি চিঠি ইতিমধ্যে পাঠিয়ে দিয়েছি । ওই ব্যাখ্যা পেলেই আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

অভিযোগের বিষয়ে অধ্যক্ষ প্রদীপ কুমার বিশ্বাস বলেন, সুকান্ত মজুমদারকে অত্র প্রতিষ্ঠানে একজন অতিরিক্ত শিক্ষক হিসেবে নিয়োগ দেয়া হয়। কিন্তু  তিনি নিয়োগের পরপরই প্রতিষ্ঠান বিরোধী নানা কর্মকান্ডে জড়িয়ে পড়েন । অন্যদিকে প্রতিষ্ঠান ও এমপিওর নিয়েম মেনেই প্রতিষ্ঠানের শিক্ষকদের এমপিওর দরখাস্ত পাঠানো হয়েছে ।  একই সঙ্গে ইতিমধ্যে ওই শিক্ষক ২০১৮ এর এমপিও নীতিমালার ভিত্তিতে কলেজের জনবল কাঠামোতে অন্তর্ভূক্ত হওয়ার মর্মে কোন ধরনের অভিযোগ অনুযোগ করবেন না মর্মে কলেজ অনুকুলের একটি অঙ্গীকারনামা প্রদান করেছেন।

 






Comments are Closed