Main Menu

মাগুরায় ডেঙ্গু প্রতিরোধে সেনাবাহিনীর মশক নিধন ও মশারি বিতরণ

c

বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তা
মাগুরায় ডেঙ্গুর বিস্তার প্রতিরোধে জীবাণু নাশক  ধোয়া স্প্রে ও অস্বচ্ছল ৫০ পরিবারের মাঝে মশারি বিতরণ করেছে বাংলাদেশ সেনাবাহিনীর ৫৫ আর্টিলারি ডিভিশন।
আজ রবিবার দুপুরে  মাগুরা পৌরসভার ৮ নং ওয়ার্ডের   দোয়ারপাড় সর্দারপাড়া এলাকায় মাগুরায় নিযুক্ত বাংলাদেশ সেনাবাহিনীর ৫৫ আর্টিলারি ডিভিশন ডেঙ্গুর বিস্তার প্রতিরোধে ড্রেন,বাড়ির আশেপাশের ময়লা-আবর্জনাময় স্থানে ফগার মেশিন দিয়ে জীবাণু নাশক স্প্রে করে । পাশাপাশি ওই এলাকার  অস্বচ্ছল ৫০ পরিবারের মাঝে মশারি বিতরণ করেছে তারা।

বাংলাদেশ সেনাবাহিনীর ৫৫ পদাতিক ডিভিশনের মাগুরা জেলার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা লেফটেন্যান্ট কর্ণেল আতিফ সিদ্দিকী জানান,বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষ থেকে  আমরা করোনা ভাইরাসের পাশাপশি ডেঙ্গুর বিস্তার প্রতিরোধে কাজ করছে । aআসন্ন বর্ষার মৌসুমে ডেঙ্গুর জীবাণু বহনকারী এডিস মশা যেন বংশ বিস্তার করতে না পারে সে জন্য আমরা কাজ করছি। এ জন্য আমরা মাগুরা পৌরসভার ৮ নং ওয়ার্ডের দোয়ারপাড় সরদার পাড়া এলাকায় ডেঙ্গুর বিস্তার প্রতিরোধে সাধারণ মানুষকে সচেতনতার পাশাপাশি নালা,র্নদমা,ড্রেন ও বাড়ির আশেপাশে জীবাণু নাশক স্প্রে ছিটানোর কার্যক্রম শুরু করেছি। bকারণ করোনা যেমন একটি মহামারি রোগ,তেমনি ডেঙ্গুও ভয়াবহ ভাইরাসজনিত রোগ। এ রোগে গত বছর সারাদেশে শতাধিক মানুষের মৃত্যু হয়েছে। তাই আমরা মানুষকে আগাম সচেতন করছি ও অস্বচ্ছল পরিবারের মধ্যে মশারি বিতরণ করছি। আমাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে ।

রূপক / মাগুরা /৩১ মে ২০২০






Comments are Closed