Main Menu

লিবিয়ায় নিহত লালচাঁদ ও আহত তরিকুলের মাগুরার বাড়িতে শোকের মাতম

Magura Lal Chand News pic

বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তা
লিবিয়ায় সন্ত্রাসিদের গুলিতে গত বৃহস্পতিবার নিহত ও আহত ৪০ জনের মধ্যে দুজনের বাড়ি মাগুরার নারায়নপুর গ্রামে। নিহত লাল চাঁদ শেখ মহম্মদপুর উপজেলার বিনোদপুর ইউনিয়নের নারায়নপুর গ্রামের ইউসুফ শেখের ছেলে।  ওই ঘটনায় আহত একই গ্রামের ফুল মিয়ার ছেলে তরিকুল ইসলাম। নিহতের লাশ ও আহতকে দেশে আনার জন্য সরকারের কাছে আকুতি জানিয়েছে পরিবারের সদস্যরা।
সরেজমিনে দেখা গেছে নিহত লালচাঁদের স্ত্রী শাহানাজ বেগমসহ পরিবারের সদস্যরা তার মৃত্যুর খবরে শোকের মাতম তুলছেন। নিহত লালচাদের ৪ বছর বয়সের একমাত্র ছেলে ওসমান যদিও এসবের কিছুই বুঝে উঠতে পারছে না।
লালচাঁদের স্ত্রী শাহানাজ বেগম বলেন- আমাদের সবশেষ সম্বল বিক্রি করে  সংসারে একটু স্বচ্ছলতার আশায় আমার স্বামী বিদেশে গেছিলেন। সেখানে তাকে যারা হত্যা করেছে তাদের বিচার যেন আল্লাহ করেন। সরকারের কাছে আমাদের অনুরোধ তার লাশ যেন দেশে এনে আমাদের কাছে দেয়া হয়। আমরা আর কিছুই চাইনা।
কান্না জড়িত কন্ঠে লালচাদের বাবা ইউসুফ শেখ জানান- টাইলস মিস্ত্রি লালচাদের সঙ্গে ১বছর আগে ঢাকায় পরিচয় হয় মানব পাচারের দালাল কামাল মিয়ার সঙ্গে। তার মাধ্যমে ২০১৯ সালের ১ নভেম্বর ৪লাখ টাকার বিনিময়ে দুবাই হয়ে লিবিয়ায় রওনা হন লালচাদ।
তরিকুলের বাবা ফুলিমিয়া জানান- আমাদের সহায় সম্পদ যা যাওয়ার তা তো গেছেই। এখন ছেলেটা সুস্থ্যহয়ে ভালভাবে বাড়ি ফিরলেই আল্লাহর কাছে শুকরিয়া। সরকার যেন আমাদের ছেলেকে সঠিক চিকিৎসা ও সুস্থ করে দেশে ফেরার ব্যবস্থা করেন।
গত ২৮ মে বৃহস্পতিবার লিবিয়ায় ২৬ জন বাংলাদেশীসহ ৩০জন অভিবাসিকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। ওই ঘটনায় আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আছে আরও ১১ জন।

রূপক/মাগুরা / ৩০ মে ২০২০






Comments are Closed