Main Menu

বিদ্যালয় কর্তৃপক্ষের ব্যতিক্রমী আয়োজন, সকলের নজর কেড়েছে

গরীব ও মেধাবী ছাত্রীদের ঈদ উপহার পৌছে দিলেন মাগুরা আদর্শ বালিকা বিদ্যালয়ের শিক্ষকরা

Adarsha School 1

বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তা
ছুটির মাঝে মেধাবী অথচ গরীব স্কুল  ছাত্রী আশার বাড়িতে প্রধান শিক্ষক! সাথে অন্য শিক্ষক ও ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ। হাতে একটি সুদৃশ্য ব্যাগে সেমাই, চিনিসহ ঈদের দিনের সুস্বাদু খাবারের উপাদান এর সমাহার।  এমনিতেই দীর্ঘদিন স্কুলে না যেতে পেরে শিক্ষদের দেখে আনন্দে আটখানা আশা। তার উপর ঈদকে সামনে রেখে এত সুন্দর উপহার। আশার চোখে যেন আনন্দ অশ্রু। হ্যা এমন ঘটনাই ঘটেছে মাগুরা শহরের ঐতিহ্যবাহি নারী শিক্ষা প্রতিষ্ঠান মাগুরা আদর্শ বালিকা বিদ্যালয়ে। শিক্ষক ও ম্যানেজিং কমিটির সদস্যদের ব্যক্তিগত উদ্যোগে স্কুলের মেধাবী ও গরীব ৫০ জন ছাত্রীদের বাড়িতে তারা এ ঈদ উপহার পৌছে দিয়েছেন।
প্রধান শিক্ষক শামসুজ্জামান সেলিম জানান- দীর্ঘদিন আমরা লকডাউনের কারণে ছুটিতে আছি। কিন্তু মন পড়ে থাকে স্কুলে। স্কুলের কন্যা সমতূল্য কোমলমতি মেয়েদের না দেখতে পেলে মনটা হু হু করে উঠে। তার উপরে ওদের স্বাস্থ্য, শিক্ষা নিয়ে চিন্তা পিছু ছাড়ে না। অন্তত গরীব ও মেধাবী ছাত্রীগুলির সাথে একটু দেখা করা খুবই জরুরী মনে করছিলাম। এ চিন্তা থেকেই স্কুলের শিক্ষক  ও গভর্নিং বডির সদস্যদের ঐকান্তিক প্রচেষ্টায় ৫০ জন ছাত্রীর বাড়িতে ঈদ উপহার পৌছে দেয়ার সিদ্ধান্ত নিই। এ থেকেই আজকের এ আয়োজন। উদ্দেশ্য প্রত্যেক মেয়েদের বাড়িতে থেকে সঠিকভাবে লেখাপড়ার প্রতি মনযোগ দেয়ার বিষয়টি মনিটরিং এর পাশাপাশি ওদের ঈদ উপহার পৌছে দেয়া। আমাদের এ আয়োজনে সহযোগিতা করেছেন বিদ্যালয় ম্যানেজিং কমিটির সম্মানিত সভাপতি জনাব সৈয়দ শরিফুল ইসলাম, ম্যানেজিং কমিটির  সদস্য আব্দুস সামাদ আজাদ পাকু, শিক্ষক মোঃ মাহবুবুর রহমানসহ সকল শিক্ষক মন্ডলী।
শিক্ষার্থী আশা খাতুনের মা পারভীন বেগম জানান- আমরা কখনো ভাবতেই পারিনি প্রধান শিক্ষকসহ শিক্ষকরা আমাদের বাড়িতে আসবেন। তাও আবার ঈদ উপহার নিয়ে। আদর্শ বালিকা বিদ্যালয়ের শিক্ষক ও কমিটির সদস্যদের প্রতি শ্রদ্ধা বেড়ে গেল। তাদের জন্য আল্লার দরবারে দোয়া করি।

রূপক/ মাগুরা/ ২২ মে ২০২০






Comments are Closed