বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তা
করোনা ভাইরাসের সংকটময় মুহূর্তে মাগুরায় সুবিধা বঞ্চিত খেলোয়াড় ও অসহায়, দু;স্থ, কর্মহীন মানুষের পাশে দাঁড়িয়েছেন মাগুরার কৃতি সন্তান বিশ্বসেরা অলরাউন্ডার ক্রিকেটার সাকিব আল হাসান ফাউন্ডেশন । জেলার অসহায় মানুষের পাশে  প্রতিদিন রাতে ত্রাণ বিতরণ কাজে সামাজিক দূরত্ব বজায় রেখে সাকিবের বাবা মাশরুর রেজা কুটিল ও  শহরের কিছু উদ্যমী তরুণ এ কাজ করছে  ।
জানা গেছে,সাকিব আল হাসান  ফাউন্ডেশন বিভিন্ন ধাপে জেলায় ত্রাণ কার্যক্রম বিতরণ অব্যাহত রেখেছে । প্রথমে মাগুরা শহরতলীর পৌরসভার বিভিন্ন পাড়া, মহল্লা,নৃ-তাত্তিক গোষ্ঠী ও সদরের বিভিন্ন গ্রামে প্রতিদিন রাত ৯ টা  থেকে রাত ১২ টা পর্যন্ত বাড়ি বাড়ি গিয়ে সামাজিক দূরত্ব বজায় রেখে  ত্রাণ বিতরনের কাজ করছে । এ পর্যন্ত শহরের অসহায় ও দুস্থ মানুষের মাঝে ২ হাজার প্যাকেট ত্রাণ বিতরণ করা হয়েছে । প্রতি প্যাকেটে পরিবার প্রতি ১০ কেজি চাল, ১ কেজি ডাল, ১ কেজি তেল, ১ কেজি লবন, ১ কেজি ডিটারজেন্ট, ১টি সাবান, ২টি হ্যান্ডওয়াস রিফিল, ১ প্যাকেট টয়লেট পাউডার ,৩টি মাস্ক রয়েছে ।
মাগুরার ক্রীড়া সংগঠক বারিক আনজাম বারকি বলেন, বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ফাউন্ডেশন করোনা ভাইরাসের এ সংকটময় মুহূর্তে শুধু দুস্থ, অসহায় মানুষের পাশে দাঁড়াইনি ,তারা মাগুরা জেলার অসহায় খেলোয়াড়দের সহযোগিতার হাত বাড়িয়েছে । সাকিব যেমন বিশ্বে সেরা , তেমনি সংকটময় মুহূর্তে তার  এ সেবা পেয়ে অনেকে খুবই খুশি । আমরা চাই ভবিষ্যতে সাকিব আল হাসান ফাউন্ডেশন মাগুরাবাসীর সেবায় আরো সচেষ্ট হবে ।
সাকিব আল হাসানের বাবা মাশরুর রেজা কুটিল জানান, করোনা ভাইরাসে আজ সারা দেশ সংকটময় । আর এমন সংকটময় মুহূতে মাগুরার অসহায় খেলোয়াড় ও গরীর-দুস্থদের পাশে সাবিক আল হাসান ফাউন্ডেশন কাজ করছে । আমি নিজেসহ একটি টিম করে প্রতিদিন রাতে প্রথমে পৌরসভার পাড়া-মহল্লায় অসহায় মানুষের বাড়ি বাড়ি গিয়ে সামাজিক দূরত্ব বজায় রেখে ত্রাণ বিতরণ করছি । পৌরসভার ত্রাণ বিতরণ শেষে আমরা সদরের বিভিন্ন ইউনিয়নের গ্রামে এ কার্যক্রম অব্যাহত থাকবে । ইতিমধ্যে অসহায় খেলোয়াড় ও দুস্থদের মাঝে ২ হাজার প্যাকেট বিতরণ করা হয়েছে । আমরা মানুষের কাছে দোয়া চাই যেন, আগামীতে সাকিব আল হাসান ফাউন্ডেশন মানুষের পাশে দাঁড়িয়ে সাহায্যের হাত বাড়াতে পারে ।

মাগুরা /১২ মে ২০২০