বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তা
মাগুরার  শ্রীপুর উপজেলার কাদিরপাড়া ইউনিয়নের দোরাননগর গ্রামে করোনায় ক্ষতিগ্রস্থদের জন্য ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে এলাকার যুব সমাজ। এলাকাবাসি গরীব অসহায় মানুষকে সহায়তায় বর্তমান করোনা পরিস্থিতির মোকাবেলা করার জন্য অন্তত ৫০ জন যুবকের একটি ব্রীগেড তৈরী করেছেন তারা। এ সকল যুবকেরা একযোগে গ্রামের কৃষকদের জমিতে কাজ করে দিচ্ছেন।  দুস্থ ও গরিবদের জন্য চাল-ডাল, ওষুধ কেনার মহতী উদ্যোগ নিয়েছে ওই ব্রীগেড ।

স্থানীয়রা জানান- বর্তমানে কৃষি শ্রমিক পাওয়া খুবই দুরুহ হয়ে পড়েছে। গ্রামের যুবকদের  এ দলটি গ্রামের কৃষকদের সাথে কথা বলে তাদের পাটের জমিতে আগাছা পরিষ্কার করার কাজ কনট্রাক্ট নেয়। সেখান থেকে যে টাকা তারা পান ওই টাকায় গরিব-দুঃখীদের মাঝে বেলাশেষে খাদ্য সামগ্রী পৌঁছে দেয়ার উদ্যোগ নিয়েছেন । এ মহতি উদ্যোগকে এলাকাবাসী স্বাগত জানিয়েছে।
এ এলাকার বাসিন্দা সাংবাদিক ও সমাজসেবক আয়ুব হোসেন খান জানান- যুবকদের সামাজিক দূরত্ব বজায় রেখে অন্যের জন্যে কাজ করার এ কর্মসূচী আমাকে অনুপ্রানিত করেছে। আমি ব্যক্তিগতভাবে তাদের কাজে খুশি হয়ে ওই কর্মীবাহিনীকে ২হাজার টাকা অনুদান দিয়েছি। আমার বিশ্বাস প্রতিটি গ্রামের সচেতন যুবকেরা যদি সামাজিক দূরত্ব মেনে এ ধরনের কর্মকান্ডের মাধ্যমে একে অপরের সহযোগিতায় এগিয়ে আসনে। তাহলে করোনার ক্ষতি কাটিয়ে উঠে আমরা আবার একটি সুন্দর সময় ফিরে পাবো।

 

মাগুরা/২৪ এপ্রিল ২০২০