বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তা
মাগুরায় এই প্রথম করোনা রোগী সনাক্ত হওয়ার খবর পাওয়া গেছে।   আক্রান্ত ওই ব্যাক্তির বাড়ি সদর উপজেলার আঠারোখাদা ইউনিয়নে। তিনি গত ১৭ এপ্রিল গাজীপুর থেকে মাগুরায় আসেন। মাগুরার সিভিল সার্জন চিকিৎসক প্রদীপ কুমার সাহা জানিয়েছেন, কোভিড নাইন্টিন আক্রান্ত ওই ব্যাক্তি এখন শারীরিকভাবে সুস্থ্য। তাকেসহ পরিবারের ৪জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। চিকিৎসকরা তার খোঁজ খবর নিচ্ছেন। প্রয়োজন হলে তাকে হাসপাতালের আইসোলেশনে আনা হবে।

মাগুরা সদর উপজেলা নির্বাহী অফিসার আবু সুফিয়ান জানিয়েছেন, ইতিমধ্যে ওই গ্রাম লকডাউন ঘোষণা করা হয়েছে। এছাড়া গত কদিনে আক্রান্ত ব্যাক্তি মিশেছেন এমন ১০ জনকে চিহ্নিত করা হয়েছে। তাদের নমুনা সংগ্রহের পাশাপাশি হোম কোয়ারেন্টাইনে পাঠানো হচ্ছে।

এদিকে, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ল্যাবে গত চব্বিশ ঘন্টায় ৬৫টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে যশোরে ৪ জন, নড়াইলে চার চিকিৎসকসহ ৫ জন, কুষ্টিয়ায় ২ জন, মেহেরপুরে ১ জন এবং মাগুরায় ১ জনসহ মোট ১৩ জনের করোনা পজিটিভ এসেছে। বিষয়টি নিশ্চিত করেছেন যবিপ্রবি উপাচার্য জনাব প্রফেসর ড. আনোয়ার হোসেন ও যশোরের সিভিল সার্জন চিকিৎসক শেখ মো. আবু শাহিন।

মাগুরা/২২ এপ্রিল ২০২০