স্টাফ রিপোর্টার, মাগুরাবার্তা
মাগুরা শহরের কলেজ রোড সরকারী বালিকা বিদ্যালয় সংলগ্ন রাস্তার পাশে একটি বন্ধ দোকানের সামনে আজ লকডাউনে দিকভ্রান্ত এক নারীকে (৩০) পড়ে থাকতে দেখা যায়। এ সময় প্রথম পর্যায়ে তার সাথে কথাবার্তায় এক পর্যায় তাকে করোনা আক্রান্ত সন্দেহে ঘটনাস্থলে উপস্থিত পথচারিদের মাঝে আতংকের সৃষ্টি হয়। পরে তাকে উদ্ধার করে প্রাথমিকভাবে আক্রান্তের উপসর্গ না থাকায় সাতক্ষীরায় তার গ্রামের বাড়ির উদ্দেশ্যে পাঠিয়ে দেয়ার ব্যবস্থা করেন সদরের উপজেলা নির্বাহী অফিসার আবু সুফিয়ান।

প্রতক্ষদর্শীরা জানান, রাস্তার পাশে একটি দোকানের সামনে ওই নারীকে পড়ে থাকতে দেখে পথচারীদের অনেকেই কৌতুহল বসত দাড়িয়ে যান। এ সময় তাদের জিজ্ঞাসাবাদে ওই নারী সিলেট থেকে এসেছেন এবং শারীরিক ভাবে অসুস্থ বলেন। এতে করোনা আক্রান্ত সন্দেহে উপস্থিত মানুষের মাঝে কিছুটা আতংক সৃষ্টি হয়। এক পর্যায়ে সেখানে উপস্থিত সাংবাদিকেরা সদর ইউএনও আবু সুফিয়ানকে ঘটনাটি জানালে তাৎক্ষনিক মেডিকেল টিমসহ ঘটনাস্থলে উপস্থিত তিনি। এ আবস্থায় চিকিৎসকসহ সংশ্লিষ্টরা তার শারীরিক উপসর্গ দেখে প্রাথমিকভাবে করোনা আক্রান্ত নয় বলে নিশ্চিত হন। এ সময় ওই নারী সিলেট থেকে খুলনা বা সাতক্ষীরার উদ্দেশ্যে রওনা হয়ে গত ২০দিন যাবত ছোটখাট যানবাহনে করে মাগুরায় এসেছেন। এখানে এসে তিনি পথ হারিয়েছেন। পরে মানবিক কারণে সদরের ইউএনও জনাব আবু সুফিয়ানের পৃষ্ঠপোষকতায় বাড়ি পাঠিয়ে দেয়া হয়।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু সুফিয়ান জানান, খবর পেয়ে দ্রুত মেডিকেল টিমসহ ঘটনাস্থলে পৌঁছে রাস্তায় পড়ে থাকা ওই নারীকে জিজ্ঞাসাবাদে সে জানায়-২০/২২দিন আগে সিলেট অঞ্চলের নানাবাড়ি থেকে খুলনা সাতক্ষীরার উদ্দেশ্যে রওনা হয়ে আজ দুইদিন হয় মাগুরায় এসে পড়েছেন। এ সময় তার কথাবার্তায় কিছুটা মানষিক বিপর্যস্থ বলে মনে হলেও শারিরীক ভাবে করোনায় আক্রান্তের কোন উপসর্গ মেলেনি। তাকে উদ্ধারের পর সাতক্ষীরার স্থানীয় প্রশাসনকে অবহিত করে একটি এম্বুলেন্সযোগে তাকে পাঠিয়ে দেয়া হয়েছে  । এ সময় তিনি এ ধরনের ঘটনায় আতংকিত না হয়ে দ্রুত প্রশাসনকে অবহিত করার জন্য সকলের প্রতি আহবান জানান।

মাগুরা/ ২০ এপ্রিল ২০২০