বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তা
মাগুরায় করোনায় ক্ষতিগ্রস্থদের মধ্যে চরম হতদরিদ্রদের জন্য রাতের বেলায় শুকনা খাবার সরবরাহ শুরু করেছে সেনাবাহিনীর সদস্যরা । সোমবার রাতে জেলার সদর উপজেলার ৩টি ইউনিয়নের হতদরিদ্র মানুষের মাঝে সেনাপ্রধানের পাঠানো ত্রানসামগ্রীবিতরণ করা হয়। সেনা প্রধানের দেয়া খাদ্রসামগ্রী নিয়ে জেলা সদরের চাউলিয়া, গোপালগ্রাম ও শত্রুজিতপুর ইউনিয়নের বিভিন্ন বাড়িতে গিয়ে উপস্থিত হন।  DSC_4653চাল,ডাল, আটা,তেল,লবনসহ নিত্য প্রয়োজনীয় খাবার পৌছে দেন করোনায় কর্মহীন হতদরিদ্র মানুষের আঙ্গিনায় । এ সময় সেনা অফিসার ও সদস্যবৃন্দ তাদেরকে ঘরে থাকার আহবান জানান। হঠাৎ করে খাবার হাতে পেয়ে হতদরিদ্র মানুষগুলি যারপরনাই আনন্দ প্রকাশ করেন।
নিশ্চিন্তপুর গ্রামের হাজেরা বেগম ও ভ্যান চালক মতিন মন্ডলসহ একাধিক ত্রান গ্রহীতা জানান- করোনার ভয়ে বাড়ি থেকে বের হতে না পেরে তাদের আয় প্রায় শূণ্যের কোঠায় নেমে এসেছে। এ অবস্থায় সেনাবাহিনীর এ খাবার পেয়ে তারা খুবই খুশি। DSC_4670

এ কর্মসূচীর মাগুরার দায়িত্বপ্রাপ্ত সেনা অফিসার কর্নেল মোঃ আতিফ সিদ্দিকী, অধিনায়ক, ২ফিল্ড রেজিঃ আর্টি জানান- সাধারণ মানুষকে ধৈয্যের সাথে করোনা পরিস্থিতি মোকাবেলা করার আহবান নিয়ে তারা গরীব অসহায় মানুষের পাশে থাকছেন।
মাগুরা সদরের  ১২ নং চাউলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাফিজুর রহমান জানান- সেনাসদস্যদের এ ধরনের কর্মসূচীতে গ্রামের মানুষ খুবই খুশি।  করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত  সেনাবাহিনীর পক্ষ থেকে এভাবে খাদ্য সরবরাহ অব্যহত থাকবে বলে জানায় কর্তৃপক্ষ । সেনা বাহিনীর পক্ষ থেকে বাড়ি বাড়ি খাদ্য পৌছে দেয়ার এ কর্মসূচী সাফল্যের সাথে সম্পন্ন হবে এমনটি আশাবাদ স্থানীয়দের।

 

রূপক আইচ/ মাগুরা / ১৪ এপ্রিল ২০২০