Main Menu

মাগুরায় বাসদের পক্ষ থেকে ত্রাণ বিতরণ

Basod Pic 1

বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তা
মাগুরায় প্রান্তিক হতদরিদ্র মানুষের মাঝে ত্রানসহায়তা নিয়ে এগিয়ে এসেছে বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ) মাগুরা জেলা শাখা। আজ শনিবার সকালে শহরের রেডিয়েন্ট স্কুল প্রাঙ্গনে এ ত্রাণ সহায়তা বিতরণ করেন বাসদের কেন্দ্রীয় নেত্রী শম্পা বসুর নেতৃত্বে অনুষ্ঠিত হয়।

সংগঠনের পক্ষ থেকে জানানো হয়- করোনাভাইরাস জনিত দুর্যোগে গত ২৬ মার্চ থেকে সারাদেশে সাধারণ ছুটি চলছে যা চলবে ১১ এপ্রিল পর্যন্ত । এমন একটি ‘ জাতীয় ও আন্তর্জাতিক দুর্যোগে ‘ প্রায় সব মানুষই সংকটে পড়ে । তবে দরিদ্র শ্রমজীবী মানুষের জীবনে চরম সংকট নেমে আসে । তারা ঘরের বাইরে বের হলে করোনাভাইরাসের ভয়, ঘরে বসে থাকলে ক্ষুধার জ্বালা । সরকারিভাবে যতটুকু ত্রাণ মানুষের কাছে পৌঁছেছে তা খুবই অপ্রতুল ।

এ অবস্থায় একটি  সংগঠনের পক্ষে খুব বেশি কিছু করা সম্ভব হয় না । তারপরও আমরা আমাদের সীমিত সামর্থ আর সর্বোচ্চ আন্তরিকতা নিয়ে দরিদ্র শ্রমজীবী মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি । মাগুরাতে আমরা বাড়ি বাড়ি গিয়ে চাল-ডাল-আলু-টাকা সংগ্রহ করেছি। অনেক শুভানুধ্যায়ী বিকাশে টাকা পাঠিয়ে সহযোগিতা করছেন । তার ফলশ্রুতিতে আমরা ৫০টি প্যাকেট খাদ্য সামগ্রী প্রস্তুত করতে পেরেছি । এখানে প্রতিটি প্যাকেটে আছে ৫ কেজি চাল, ১ কেজি ডাল, ১ কেজি আলু, ১ কেজি পেঁয়াজ, হাফ কেজি লবণ, হাফ লিটার তেল, ১টি সাবান । মাগুরা সদর উপজেলার বিভিন্ন এলাকার খুবই দরিদ্র ৫০টি পরিবারের মাঝে এই খাদ্য সামগ্রী বিতরণ করা হয় । বাড়ি বাড়ি গিয়ে নিজেরা উপস্থিত থেকে এসব মানুষদের বাছাই করা হয়েছে।
বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ এর উদ্যেগে এই খাদ্য সহায়তা  কর্মসূচিতে উপস্থিত ছিলেন বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ এর কেন্দ্রীয় পাঠচক্র ফোরামের সদস্য শম্পা বসু, তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটি মাগুরা জেলা শাখার সদস্য সচিব শরীফ তেহরান টুটুল, স্কলাসটিকা স্কুলের শিক্ষক ইয়াকুব ইমরান, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট এর জেলা আহ্বায়ক ভবতোষ বিশ্বাস জয় এবং শহর কমিটির আহ্বায়ক মোঃ সোহেল । এ কর্মসূচী অব্যহত থাকবে বলে নেতৃবৃন্দ জানান।

মাগুরা/৪ এপ্রিল ২০২০






Comments are Closed