Main Menu

মাগুরার শ্রীপুরে করোনা সন্দেহে এক ব্যক্তির নমুনা সংগ্রহ

sreepur map corona

বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তা
করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে মাগুরার শ্রীপুর উপজেলার ৪ নং শ্রীপুর ইউনিয়নের মুজদিয়া গ্রামে হোম কোয়ারেন্টাইনে থাকা বিদেশ ফেরত এক ব্যাক্তির নমুনা সংগ্রহ করা হয়েছে। শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্যোগে এই নমুনা সংগ্রহ করা হয়। শনিবার দুপুরে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য দপ্তরের একটি দল তার বাড়িতে গিয়ে নমুনা সংগ্রহ করেন। গত ৮ মার্চ বাংলাদেশে করোনা রোগী শনাক্ত হবার পরে মাগুরার শ্রীপুরে এই প্রথম কোন ব্যাক্তির শরীর থেকে নমুনা সংগ্রহ করা হলো।
শনিবার বেলা ২ টার দিকে ওই রোগী ফোনে সাংবাদিকদের জানান, গত মার্চ মাসের ১৭ তারিখে  সিঙ্গাপুর থেকে দেশে ফেরার পরে তিনি এখন পর্যন্ত হোম কোয়ারেইটাইনে আছেন। বাড়িতে ফেরার ৭/৮ দিন পরে থেকে তার কাশি, গলা ব্যাথা এবং সামান্য শ্বাস কষ্ট হচ্ছে। তবে তার শরীরে খুব বেশী তাপমাত্রা নেই। এসব উপসর্গের কারণে তিনি উপজেলা ও জেলা স্বাস্থ্য দপ্তরে যোগাযোগ করলে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ তার শরীর থেকে নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষার জন্য ঢাকা আইইডিসিআরে-এ পাঠানোর সিদ্ধান্ত নেন।
শ্রীপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যান কর্মকর্তা (টিএইচএ) ডা: রইসুজ্জামান বলেন, রোগীর আবেদনের প্রেক্ষিতে করোনা পরীক্ষার জন্য তার নমুনা সংগ্রহ করা হয়েছে। তবে এখনই বলা যাচ্ছে না যে, তার করোনা হয়েছে। পরীক্ষার জন্য সংগৃহিত নমুনা ঢাকা আইইডিসিআর-এ পাঠানো হবে বলে তিনি জানান।
শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসার মো: ইয়াছিন কবীর বলেন, বিদেশ ফেরত ঐ ব্যাক্তি হোম কোয়ারেইনটাইনে ছিলেন। তার পরিবারের অন্যান্য সদস্যদের আলাদাভাবে রাখা হয়েছে। বাড়িটি আমাদের অবজারভেশনে আছে। পরীক্ষার ফলাফল পাওয়া গেলেই পরবর্তি ব্যাবস্থা গ্রহন করা হবে।

মাগুরা/৪ এপ্রিল ২০২০






Comments are Closed