বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তা
মাগুরায় যথাযথ মর্যাদায় একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মার্তৃভাষা দিবস ও শহীদ দিবস  পালিত হয়েছে । একুশের প্রথম প্রহরে শুক্রবার রাত ১২ টা ১ মিনিটে মাগুরা হোসেন শহীদ সোহরাওয়াদী সরকারি কলেজের শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন করেন জেলা প্রশাসক ড. আশরাফুল আলম , জেলা জাজশীপ ও মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট  সাইফুজ্জামান শিখর। এরপর পুলিশ সুপার, জেলা আওয়ামীলীগ, সদর উপজেলা আওয়ামীলীগ, শ্রমিক লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ,ছাত্রলীগ, জেলা জাতীয়তাবাদী দল (বিএনপি),জেলা ছাত্রদল, যুবদল, মাগুরা প্রেসক্লাব, জেলা জাতীয় পার্টি, জেলা আইনজীবী সমিতি, সরকারী, বেসরকারি কার্যালয়, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান,জেলা এনজিও ফোরামসহ বিভিন্ন সাংস্কৃতিক সংঘ শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন করেন । তবে এ সময় বিএনপির ছাত্রসংগঠন ছাত্রদলের ‍কিছু নেতাকর্মীদের শহীদ মিনার চত্বরে হাততালি দেয়াকে কেন্দ্র করে ভায়নার মোড় এলকায় ছাত্রলীগ ও ছাত্রদলের মধ্যে বেশকিছুক্ষণ ধরে শহরে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। তবে এ ঘটনায় কেউ আহত হয়নি। তবে ছাত্রদলের দাবী বিনা কারণে ছাত্রলীগ তাদের উপর হামলা করেছে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।Magura 21 Feb Pic 3
পরে শুক্রবার সকাল ৭ টায়  জেলা প্রশাসনের আয়োজনে কালেক্টরেট চত্বর থেকে প্রভাত ফেরি বের হয়।  শহর প্রদক্ষিণ শেষে সরকারি কলেজের শহীদ মিনার চত্বরে গিয়ে শেষ হয় । প্রভাতফেরি’র র‌্যালীতে অংশ নেয় মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট  সাইফুজ্জামান শিখর,জেলা প্রশাসক ড.আশরাফুল আলম,জেলা পুলিশ সুপার খান মুহাম্মদ রেজোয়ানসহ শহরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ।
শহীদ মিনার চত্বরে  সকালে আলোচনা সভা,আবৃত্তি ও সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেয় শহরের বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন । এছাড়া সকাল ১০ টায় সৈয়দ আতর আলী গণগ্রস্থাগারে জেলা একাডেমীর আয়োজনে শিশুদের আবৃত্তি,সুন্দর হাতের লেখা ও চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় ।

মাগুরা /২১ ফেব্রুয়ারী ২০২০