Main Menu

মাগুরার ধনপাড়ায় ভাংচুরের শিকার পরিবারগুলি মানবেতর জীবন কাটাচ্ছে

Magura Dhonpara Vangchur Pic (6)

বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তা
গ্রামীণ শত্রুতার জের ধরে বাড়িঘর ভাংচুরের ঘটনায় মানবেতর জীবন কাটাচ্ছে মাগুরা সদরের রাঘবদাইড় ইউনিয়নের ধনপাড়া গ্রামে ৪টি পরিবারের সদস্যরা। পূর্ব শত্রুতার জের ধরে গত ১৫ই ফেব্রুয়ারী ওই গ্রামের মন্ডল গোষ্ঠীর বাড়িঘরে হামলা চালায় স্থানীয় বিশ্বাস গোষ্ঠীর লোকজন। এতে মন্ডল গোষ্ঠীর ৪টি বাড়ি, গোয়ালঘর ও বাথরুম ভেঙ্গেচুরে ধ্বংস করে দেয় প্রতিপক্ষরা। ঘটনাস্থলে গিয়ে দেখা গেছে বাড়িঘর ভাংচুরের পর পরিবারের সদস্যরা আতংকের মাঝে সময় কাটাচ্ছে।

  মন্ডল গোষ্ঠীর প্রবীণ সদস্য ধলা মিয়া জানান- সামান্য ঘটনায় পূর্বপরিকল্পিতভাবে বিশ্বাস গোষ্ঠীর রফিকুল, কাছেদ, আশিকুল, শহিদুল, সেলিমসহ বেশকিছু দুর্বৃত্ত তাদের বাড়িঘরে হামলা চালায়। এ সময় তারা ঘরের বেড়া ও ভেতরের আসবাবপত্র কুপিয়ে ধ্বংস করে দেয়।

মন্ডল গোষ্ঠীর পুত্রবধু পরভীন বেগম জানান- হঠাৎ করে প্রতিপক্ষের লোকজন তার বাড়িতে হামলা করে ঘরবাড়ি ও আসবাবপত্র ভেঙ্গে চুরে তছনছ করে দেয়। এখন তার শিশুপুত্র নিয়ে রাতে ঘুমাবার পরিবেশ নেই। আতংকে সারারাত ঘুম হয় না। প্রতিপক্ষের লোকজন আবারও হামলা ভাংচুর ও জীবন নাশের হুমকি দিচ্ছে।  তিনি এ অবস্থার নিরসনের জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

মাগুরা সদর থানার ওসি সাইফুল ইসলাম জানান- পুনরায় সংঘর্ষ এড়াতে এলাকায় পুলিশ টহল অব্যহত আছে। এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

মাগুরা/ ১৯ ফেব্রুয়ারী ২০২০

 






Comments are Closed