Main Menu

মাগুরায় উন্মুক্ত লটারির মাধ্যমে ন্যায্য মূল্যে ধান বিক্রির কৃষক নির্বাচন

Magura Amon Dhan Lotary pic

বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তা
অভ্যন্তরীণ আমন ধান সংগ্রহ ও উন্মুক্ত লটারির মাধ্যমে কৃষক নির্বাচন রবিবার দুপুরে সদর উপজেলা পরিষদ চত্বরে অনুষ্ঠিত হয়েছে। সরকারিভাবে কৃষকদের কাছ থেকে ন্যায্য মূল্যে আমন ধান ক্রয়ের লক্ষে সদর উপজেলা প্রশাসন ও খাদ্য বিভাগ এ অনুষ্ঠানের আয়োজন করে।
জেলা প্রশাসক আশরাফুল আলম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ কার্যক্রমের উদ্বোধন করেন। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সুফিয়ানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা খাদ্য নিয়ন্ত্রক শেখ মঈনুল ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান আবু নাসির বাবলু, সদর উপজেলা কৃষি কর্মকর্তা আবু তালহা, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আশরাফুল আলম বাবুল ফকির, মাগুরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীম খান, সাংবাদিক অলোক বোস ও কৃষক উবাইদুর রহমান।
অনুষ্ঠানে জানানো হয়, ২০১৯-২০২০ মৌসুমে জেলার চার উপজেলায় উন্মুক্ত লটারির মাধ্যমে নির্বাচিত ৭ হাজার ২৮২ জন কৃষকের কাছ থেকে সরকারিভাবে ২৬ টাকা কেজি দরে মোট ৬ হাজার ৭৬৭ মেট্রিক টন আমন ধান কেনা হবে। এর মধ্যে মাগুরা সদর উপজেলায় ২ হাজার ২৬৭ জন কৃষকের কাছ থেকে ২ হাজার ৬৩৩ মেট্রিক টন, শ্রীপুর উপজেলায় ১ হাজার ১০৪ জন কৃষকের কাছ থেকে ১ হাজার ২৭৪ মেট্রিক টন, শালিখা উপজেলায় ১ হাজার ৫৩৮ জন কৃষকের কাছ থেকে ১ হাজার ৫৩৮ মেট্রিক টন ও মহম্মদপুর উপজেলায় ২ হাজার ৩৭৩ জন কৃষকের কাছ থেকে ১ হাজার ৩২২ মেট্রিক আমন ধান টন ধান কেনা হবে।

মাগুরা। ২৯.১২.১৯






Comments are Closed