Main Menu

হেফাজত দিয়ে সাম্প্রদায়িক রাজনীতি মোকাবেলা করা যায় না..

আগুন দিয়ে আগুন নেভানো যাবে না- মাগুরায় সিপিবি সভাপতি সেলিম

Magura CPB Meeting Pic 1

বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তা
বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) কেন্দ্রীয় সভাপতি কমরেড মুজাহিদুল ইসলাম সেলিম বর্তমান সরকারকে উদ্দেশ্য করে বলেছেন – আগুন দিয়ে যেমন আগুন নেভানো সম্ভব নয় তেমনি সাম্প্রদায়িকতা রুখতে হেফাজতকে লালন করে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়া সম্ভব নয়। সত্যিকারের উদার অসাম্প্রদায়িক গণতান্ত্রিক দেশ গড়তে কৃষক শ্রমিক মেহনতি মানুষের রাজনীতি প্রতিষ্ঠার আহবান জানান তিনি।
শুক্রবার সকালে কমরেড সেলিম মাগুরা শহরের শহীদ সৈয়দ আতর আলী লাইব্রেরী মিলনায়তনে অনুষ্ঠিত এক সুধি সমাবেশে এসব কথা বলেন । সংগঠনের জেলা সভাপতি কমরেড বীরেন বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের প্রেসিডিয়াম সদস্য আব্দুল্লাহেল কাফি রতন, রফিকুজ্জামান লায়েক, সংগঠনের খুলনা বিভাগীয় সমন্বয়কারী কমঃ এসএ রশিদ, কৃষক সমিতির কেন্দ্রীয় সহ-সভাপতি প্রকৌশলী নিমাই গাঙ্গুলী, ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সভাপতি মেহেদী হাসান নোবেল, বাংলাদেশ মহিলা পরিষদ মাগুরা জেলা শাখার সভাপতি মমতাজ বেগম, সিপিবির মাগুরা জেলা কমিটির সাধারণ সম্পাদক কম ঃ আমজাদ হোসেন, সম্পাদক কমঃ নিখিল মিত্র, কমঃ এটিএম আনিসুর রহমানসহ অন্যরা।
বাম বিকল্প গড়ে তোলার আহবান জানিয়ে বামপন্থীদের দেশের বৃহত্তর শক্তি হিসেবে উল্লেখ করে কমরেড সেলিম আরও বলেন- দেশের ৯৯ভাগ মানুষ আজ শোষিত। মুষ্টিমেয় ১ভাগ মানুষ অধিকাংশ সম্পদ শোষন করছে। তারাই কানাডা আমেরিকায় নিজেদের স্বচ্ছল ও বিলাশ বহুল জীবন নিশ্চিত করতে বেগমপাড়া গড়ে তুলছে। এই অপশক্তিই কারসাজি করে পেয়াজ ও চালসহ নিত্য পণ্যের মূল্য বৃদ্ধি করে মানুষের ভোগান্তি সৃষ্টি করছে।

রূপক আইচ/মাগুরা / ২৯ নভেম্বর ১৯






Comments are Closed