Main Menu

মাগুরা-যশোর সড়কে বাস ধর্মঘট; যাত্রী দুর্ভোগ চরমে

Magura Pic-2

স্টাফ রিপোর্টার, মাগুরাবার্তা
শ্রমিক ধমর্ঘটের কারণে মাগুরা-যশোর সড়কে সোমবার দ্বিতীয় দিনের মত বাসচলাচল বন্ধ রয়েছে। হঠাৎ এ ধর্মঘটের ফলে এ সড়কে যাতায়াতকারী যাত্রীরা চরম দুর্ভোগে পড়েছেন। বিকল্প হিসেবে ইজিবাইক, টেম্পু ও সিএনজিতে করে যাতায়াতের ফলে যাত্রীদের দ্বিগুন অর্থ ও অধিক সময় ব্যায় করতে হচ্ছে।
জেলা মটর শ্রমিক ইউনিয়নের সভাপতি ইমদাদুর রহমান জানান, সম্প্রতি সরকার সড়ক দুর্ঘটনায় মৃত্যু জনিত কারনে চালকের মৃত্যুদন্ডসহ মোটা অংকের জরিমানার বিধান করায় সাধারণ শ্রমিকরা এ ধর্মঘটের ডাক দিয়েছেন। তিনি বলেন, এ আইন বাতিলের প্রতিশ্রুতি ও বাস্তবায়নের আশ্বাস না পেলে শ্রমিকরা ধর্মঘট অব্যাহত রাখার ঘোষণা দিয়েছেন।
এদিকে মাগুরা-যশোর সড়কে বাস ধর্মঘটের ফলে যাত্রীরা পড়েছেন চরম বিপাকে। বিশেষ করে এ ধর্মঘটের ফলে চাকরিজীবি ও শিক্ষার্থীরা বেশি দুর্ভোগে পড়েছেন।
কলেজ ছাত্র ইমন মিয়া ও চাকরিজিবি আকরাম হোসেন জানান, তাদের প্রতিদিন যশোর-মাগুরা যাতায়াত করতে হয়। কিন্তু  মাগুরা থেকে যশোরের বাস ভাড়া ৬০ টাকা হলেও এখন এক থেকে দেশ’ টাকা দিয়ে ইজিবাইক, টেম্পু ও সিএনজিতে করে যাতায়াত করতে হচ্ছে। এতে অর্থ ও সময় উভয় বেশি লাগছে।
মাগুরা ভায়না মোড় বাস কাউন্টারের ষ্ট্যাটার নবাব আলী বলেন, ধর্মঘটের ফলে যাত্রীরা চরম দুর্ভোগে পড়েছেন। এ ধর্মঘটের সাথে তাদের  মালিক  পক্ষের সংশ্লিষ্টতা নেই। দুর্ঘটনায় মৃত্যু জনিত কারনে চালকে বিরুদ্ধের সরকার জেল, জরিমানার নতুন আইন করায় তারা এ ধর্মঘটের ডাক দিয়েছেন।

তবে মাগুরা-যশোর সড়কে বাস চলাচল বন্ধ থাকলেও হাইওয়ে সড়কে ঢাকাগামী পরিবহন ও  জেলার অভ্যন্তরিণ রুটে বাস চলাচল স্বাভাবিক রয়েছে।

মাগুরা/১৮ নভেম্বর ১৯






Comments are Closed