Main Menu

মহম্মদপুরের এসি ল্যান্ডের বিরুদ্ধে দূর্নীতি স্বেচ্ছাচারিতার অভিযোগে বিক্ষোভ

Magura-Bikkhov Against AC Land 1

বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তা
মাগুরার মহম্মদপুর উপজেলা ভূমি কর্মকর্তা (এসিল্যান্ড) নাজিম উদ্দিনের বিরুদ্ধে শনিবার দুপুরে নহাটা কাঁচা বাজারের ব্যবসায়ীরা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। এসময় সাংবাদিক সম্মেলন করে তারা ভূমি কর্মকর্তার দূর্নীতি, স্বেচ্ছাচারিতার বিচার দাবি করেছেন। মহম্মদপুর উপজেলার নহাটা বাজারে ওই বাজারের ব্যবসায়ীরা ভূমি কর্মকর্তা নাজিম উদ্দিনকে দূর্ণীতিবাজ, অর্থলোভি এবং সন্ত্রাসি হিসেবে উল্লেখ করে তার বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল বের করে।
বেলা ১২ টায় নহাটা কাঁচা বাজারে ওই বাজারের ঘর মালিক ও ব্যবসায়ীবৃন্দের পক্ষে সাংবাদিক সম্মেলন করা হয়। ব্যবসায়ী কওছার মোল্যার সভাপতিত্বে অনুষ্ঠিত সাংবাদিক সম্মেলনে ব্যবসায়ীদের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন ইউনিয়ন আওয়ামীলীগ নেতা মনিরুল ইসলাম লুলু।
তিনি জানান, নহাটা শত বছরের একটি পুরাতন বাজার। এখনকার ব্যবসায়ীদের অধিকাংশই নিজ মালিকানাধিন জমিতে ব্যবসা পরিচালনা করে আসছেন। কিন্তু উপজেলা ভূমি কর্মকর্তা নাজিম উদ্দিন ১৬ সেপ্টেম্বর তারিখে বাজারে পুলিশ নিয়ে গিয়ে কয়েকটি মিষ্টি ও চায়ের দোকানে গিয়ে ভাংচুর করে। নিজে জসিম নামে এক ব্যবসায়ীকে কিল ঘুসি ও লাথি মেরে অকথ্য ভাষায় গালি গালাজ করে ভূমি অফিস থেকে ডিসি আর নেয়ার নির্দেশ দেয়। ‘তুই ঘর থেকে বের হ, এই ঘর আমার’ এমন কথা বলে ওই বাজারের বয়স্ক ব্যবসায়ী মিরাজ মোল্যার সাথে অশালিন আচরণ করেন। সমীর কুমার ঘোষ নামে একজন মিষ্টি ব্যবসায়ীর ঘরে ঢুকে তার সব মিষ্টি নদীতে ফেলে দিয়ে ঘর ছাড়তে বলেন।
মনিরুল ইসলাম লুলু তার বক্তব্যে বলেন, দূর্ণীতিবাজ এই সরকারি কর্মকর্তা ব্যক্তি মালিকানাধিন জমি থেকে জোরপূর্বক উচ্ছেদ এবং ওইসব জমি ইজারার মাধ্যমে মোটা অংকের অর্থ আদায়ের চেষ্টা করছেন। সে লক্ষ্যেই তিনি বাজারের ব্যবসায়ীদের মধ্যে আতঙ্ক সৃষ্টি করছেন।
সাংবাদিক সম্মেলনে অন্যান্যদের মধ্যে নহাটা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোস্তফা সিদ্দিকী লিটন, আতিয়ার রহমান, কিবির ম-ল, সমীর ঘোষ, জসিম, রুবেল মোল্যাসহ আরো অনেকে বক্তব্য রাখেন।
এদিকে সাংবাদিক সম্মেলনে উত্থাপিত অভিযোগের বিষয়ে মহম্মদপুর উপজেলা ভূমি কর্মকর্তা নাজিম উদ্দিন বলেন, নহাটা বাজারে ১শত ৫১ জন অবৈধ দখলদার রয়েছে। ওইসব দখলদারদের হাত থেকে সরকারি জমি উদ্ধারের চেষ্টা চলছে। ব্যাক্তিমালিকানাধিন কোন ব্যবসায়ীকে উচ্ছেদ করা প্রশাসনের উদ্দেশ্য নয় বলে তিনি দাবী করেন।11121
উল্লেখ্য, এসিল্যান্ড নাজিম উদ্দিন দায়িত্বে আসার পর থেকে উপজেলার বিভিন্ন বাজারে দোকানদারদের দোকানে সরকারি জায়গায় স্থাপনা দাবী করে সকালে তালা মেরে বিকেলে টাকা দিলে তালা খুলে দেয়াসহ নানা অনিয়ম ও দূর্নীতির একাধিক অভিযোগ রয়েছে।

মাগুরা / ২৮ সেপ্টেম্বর ১৯






Comments are Closed