তাসিন জামান, মাগুরাবার্তা
মাগুরার মহম্মদপুরে রান ডেভেলপমেন্ট মহম্মদপুর আটিস্টিক ও প্রতিবন্ধী  বিদ্যালয়ে বৃহস্পতিবার অভিভাবক সভা অনুষ্ঠিত হয়েছে। প্রতিবন্ধী ও আটিস্টিক শিশুদের প্রতি পরিবারের দায়বদ্ধতা শীর্ষক অভিভাবক সমাবেশে বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি রেজাউল কবির সুরুজের সভাপতিত্বে প্রধান অতিথি  ছিলেন উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি এসকে নুরুজ্জামান।
সকাল ১১ টায় আমিনুর রহমান কলেজের হলরুমে অনুষ্ঠিত এ সভায় বিশেষ অতিথি ছিলেন মহম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তারক বিশ্বাস, জেলা পরিষদের মহিলা সংরক্ষিত সদস্য নাজনীন রব্বানী, মহম্মদপুর সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাবেয়া বেগম, প্রেসক্লাব মহম্মদপুরের সভাপতি জিএম শওকত বিপ্লব রেজা বিকো,জেলা সৈনিক লীগের সহ-সভাপতি হাজী মো:বাদশা মিয়া, বালিদিয়া আ.লীগের সাধারণ সম্পাদক ও সাবেক চেয়ারম্যান   মফিজুর রহমান মিনহা।   মহম্মদপুরে কর্মরত সাংবাদিকবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত থেকে প্রতিষ্ঠানে উন্নয়নে নিজেদের সহযোগিতার আশ্বাস দেন।70382626_379465059610694_7852543871836749824_n

বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি রেজাউল কবির সুরুজ উপস্থিত সকলের  উদ্দেশ্যে  বলেন, প্রতিবন্ধীরা সমাজ ও পরিবারের বোঝা নয়, এরাও সমাজ ও পরিবারের কল্যানে কাজ করতে পারে। প্রতিবন্ধীরাও বিশ্বের নামীদামী ব্যাক্তি হিসেবে খ্যাতি বয়ে এনেছেন। তাছাড়া প্রতিবন্ধী শিশুরা স্বাভাবিক শিশুদের চেয়ে বেশি মেধাবী হয়ে থাকে। তাদের অবহেলা না করে, তাদের বোঝা মনে না করে তাদের প্রতি মানবিক ও সহনশীল হওয়ার জন্য সকলের প্রতি আহবান জানান তিনি। অভিভাবক সভায় প্রতিবন্ধী শিক্ষার্থী ও তাদের অভিভাবকগণ উপস্থিত ছিলেন।

মাগুরা/১৯ সেপ্টেম্বর ১৯