বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তা
মাগুরার শালিখা উপজেলার বুনাগাতি আমজাদ আলী মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক শামিম আহমেদ কে আজ বিকেলে রক্তাক্ত যখম করেছে ঐ বিদ্যালয়ের ৮ম শ্রেণির বখাটে ছাত্র মেহেদী হাসান ও তার সঙ্গীরা। এ ঘটনায় বিদ্যালয়ের ছাত্র ও শিক্ষকরা স্থানীয় বাজারে তাৎক্ষনিক মিছিল বের করে। এ ঘটনায় শালিখা থানায় একটি মামলা হয়েছে। ঘটনার পর পুলিশ নওশের মোল্যা(৪৫) নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে।

ওই বিদ্যালয়ের একাধিক ছাত্র, শিক্ষক ও অভিভাবক জানান, গতকাল শনিবার বুনাগাতী ইউনিয়ন কাউন্সিল মাঠে বিদ্যলয়ের স্কুলের ফুটবল টিম গঠনের প্রস্তুতি চলছিল। এ সময়  মেহেদীকে দুরে চলে যাওয়া ফুটবল আনতে বলা ও তার অস্বীকৃতির ফলে শিক্ষক শামিম আহমেদের কিছুটা কথা কাটাকাটি হয়। ওই ঘটনা তাৎক্ষণিকভাবে স্কুলের প্রধান শিক্ষক অলিপ বিশ্বাসের মাধ্যমে মিমাংসা হয়ে যায়। কিন্তু ওই ঘটনার সুত্র ধরে আজ রবিবার বিকেলে ঐ শিক্ষক স্কুলের অদূরে খেলার মাঠে গেলে সেখানে মেহেদী ও তার পরিবারের লোকজন শিক্ষক শামীমের উপর অতর্কিতে  হামলা চালায়। এতে ওই শিক্ষক রক্তাক্ত জখম হন। তাকে শালিখা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় ক্ষুব্ধ হয়ে স্কুলের শিক্ষক ও ছাত্ররা মেহেদী ও তার সঙ্গীদের গ্রেফতার ও বিচারের দাবীতে স্থানীয় বুনাগাতি বাজারে বিক্ষোভ মিছিল বের করে।

বুনাগাতি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ বকতিয়ার উদ্দিন জানান-  ওই ছাত্রের সাথে বিদ্যালয় শিক্ষকের সামান্য কথা কাটাকাটি হওয়ার পর বিষয়টি সেখানেই মিমাংসা হয়ে যায়। কিন্তু একদিন পর ওই শিক্ষককে পরিকল্পিতভাবে মারপিট করলে সাধারণ ছাত্ররা ক্ষিপ্ত হয়ে উঠে। এ ঘটনায় ওই শিক্ষক বাদি হয়ে ৬জনকে আসামী করে শালিখা থানায় একটি মামলা করেছে। ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে হাটবাড়িয়া গ্রামের নওশের মোল্যাকে আটক করেছে পুলিশ। আমরা এ ঘটনার সুষ্ঠু বিচার দাবী করছি।

শালিখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তারিকুল ইসলাম জানান- মামলা আমলে নিয়ে তাৎক্ষণিভাবে আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে। একজনকে ইতিমধ্যে আটক করা হয়েছে। বাকিদের আটকের চেষ্টা চলছে।

 

মাগুরা/২৫ আগস্ট ১৯