রূপক আইচ, মাগুরাবার্তা
প্রিয় শিল্পী সুবীর নন্দীর সঙ্গে মাগুরাবার্তা তথা মাগুরার সম্পর্ক ছিল অত্যন্ত মধুর। সর্বশেষ ২০১৬ সালের ৪ মার্চ মাগুরা সরকারি কলেজের ৭৫ বছর পূর্তী অনুষ্ঠানে মাগুরায় সংগীত পরিবেশন করেন গুনিশিল্পী সুবীর নন্দী। এর আগেও বহুবার মাগুরার বিভিন্ন অনুষ্ঠানে তিনি এসেছেন। সংগীত সুধায় ভরিয়ে দিয়েছিন মাগুরাবাসির মন।

59935127_2254930337931691_2889333072497475584_n
সাংবাদিক শাহিনুর আহমেদের মাসহ অন্যদের কাছ থেকে ফুলেল শুভেচ্ছা গ্রহণ করছেন শিল্পী সুবীর নন্দী।

অত্যন্ত সাদামাটা অথচ ব্যক্তিত্বময় শিল্পী সুবীর নন্দী থাকতেন সদাহাস্যোজ্জ্বল। আজ তিনি আমাদের মাঝ থেকে চির বিদায় নিয়েছেন। মনে পড়ে যাচ্ছে অনুষ্ঠান শেষে মাগুরার বেলনগর গ্রামে মাত্রা নিকুঞ্জে মাগুরাবার্তার উপদেষ্টা সম্পাদক ও চ্যানেল আই এর ফটো সাংবাদিক শাহিনুর আহমেদের বাড়িতে এলাকার মানুষের ফুলেল শুভেচ্ছা তিনি কিভাবে আনন্দময় মন নিয়ে গ্রহণ করেছিলেন। বাড়ির প্রতিটি মানুষকে কিভাবে আপন করে নিয়েছিলেন। মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার বর্তমানে পুলিশ সুপার হিসেবে পদোন্নতি প্রাপ্ত সংস্কৃতি প্রিয় মানুষ তারিকুল ইসলাম, তার স্ত্রী আবৃত্তি শিল্পী সোহানা তারিক, সংগীত শিল্পী বাসনা রায়সহ একাধিক মানুষের হাত থেকে ফুলেল শুভেচ্ছা গ্রহণ করে একসঙ্গে রাতের খাবার গ্রহণ। সে ছিল এক অন্য রকম অনুভুতির রাত। সুবীর নন্দী চেয়েছিলেন আবার মাগুরায় আসতে। কিন্তু তার মাগুরায় আসা আর হয়ে উঠেনি।

Subir nandi 2
ছবি…. শাহিনুর আহমেদ, উপদেষ্টা সম্পাদক, মাগুরাবার্তা

তার আত্মা শান্তিপাক। ভাল থাকুন প্রিয় শিল্পী। ভাল থাকুক আপনার বাংলা গান। হৃদরোগে আক্রান্ত হয়ে বেশ কিছুদিন চিকিৎসার পর আজ মঙ্গলবার ভোরে সিঙ্গাপুরে একটি হাসপাতালে মারা যান তিনি।

 

রূপক, মাগুরা, ৭ মে ১৯