বিশেষ প্রতিনিধি
২০২০ সালের মধ্যে দেশ থেকে শতভাগ হাম ও রুবেলা দূর করতে মাগুরায় শিশু বিশেষজ্ঞ চিকিৎসকদের নিয়ে এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়েছে।
রবিবার বিকেলে মাগুরা নার্সিং ইন্সটিটিউট মিলনায়তনে ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. দেবাশীষ বিশ্বাসের সভাপতিত্বে এ্যাডভোকেসী সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ শিশু চিকিৎসক সমিতির কেন্দ্রীয় সদস্য অধ্যাপক ডা. কাজী রকিবুল ইসলাম । অনুষ্ঠানে  জেলায় কর্মরতসকল   শিশু চিকিৎসক ও স্বাস্থ্য বিভাগের অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও বাংলাদেশ শিশু চিকিৎসক সমিতি যৌথভাবে এ কর্মসূচীর মাধ্যমে আগামী ২ হাজার ২০ সালের মধ্যে দেশ থেকে হাম ও রুবেলা রোগ দূর করার জন্য বিভিন্ন কর্মসূচী তুলে ধরেন।
এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- মাগুরা মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. অলোক কুমার সাহা, জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক নিরঞ্জন বন্ধু দাম, মাগুরা ২৫০ শয্যা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. স্বপন কুমার কুন্ডু, আবাসিক মেডিকেল অফিসার ডা. জয়ন্ত কুমার কুন্ডু, বিশ্ব স্বাস্থ্য সংস্থ্যার খুলনা বিভাগীয়  মেডিকেল অফিসার ডা. মুন দেব রাজীব,  সিভিল সার্জন অফিসের সিনিয়ন স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা জিল্লুর রহমানসহ অন্যরা।

মাগুরা/২৯ এপ্রিল ১৯