Main Menu

বিক্ষোভ...

মাগুরা পলিটেকনিকে ছাত্র-পুলিশ সংর্ঘষ আহত ১০

magura-csash-pic-mb

বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তাটোয়েন্টিফোর.কম
এক শিক্ষককে মারপিটের ঘটনায় মাগুরায় সরকারি পলিটেকনি ইন্সটিটিউটে শুক্রবার দুপুরে ছাত্রশিক্ষকদের প্রতিবাদ কর্মসূচীতে পুলিশ গুলি, টিয়ারসেল ও লাঠিচার্জ করেছে। সংর্ঘষে ঘটনায় ৪ শিক্ষকসহ ১০ ছাত্র আহত হয়েছে। সংর্ঘষে আহতদের মধ্যে দুই শিক্ষক ও তিন ছাত্রকে মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। সংঘর্ষের সময় পুলিশের পাঁচ সদস্য আহত হয়েছে বলে পুলিশ দাবী করেছে।

হাসপাতালে ভর্তি আহত শিক্ষক সুদিপ্ত কুমার সিংহ জানান, বৃহস্পতিবার বিকেলে মোস্তাক নামে বহিরাগত এক যুবকসহ একটি সন্ত্রাসী গ্রুপ মোকলেছুর রহমান নামে পলিটেকনিক ইন্সটিটিউটের এক শিক্ষককে মারপিট করে। এ ঘটনার প্রতিবাদে ও হামলাকারীদের গ্রেপ্তারের দাবীতে বেলা ১২ টার দিকে পলিটেকনিকের শিক্ষক ও ছাত্ররা কলেজ গেটে বিক্ষোভ প্রদর্শ করে। এ সময় পুলিশ গিয়ে তাদের শান্তিপূর্ণ কর্মসূচীতে বাধা দিয়ে নিরীহ ছাত্রশিক্ষকদের উপর সরাসরি গুলি ও লাঠিচার্জ করে। এতে ৪শিক্ষক ও ৬ছাত্র আহত হয়। আহতদের মধ্যে তিনি নিজেসহ বিদ্যুৎ, রকিবুল, বাবুল ও সজলকে গুলিবিদ্ধ অবস্থায় মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। তারা এ ঘটনার উপযুক্ত বিচার দাবী করেছেন।

মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার সুদর্শন কুমার রায় মাগুরাবার্তাকে জানান- বিক্ষুব্ধ ছাত্রশিক্ষকরা পুলিশের উপর ইটপাটকেল নিক্ষেপ করে। এতে পুলিশের ৫ সদস্য আহত হন। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে টিয়ারশেল, ১৭ রাউন্ড রাবার বুলেট ও অবরোধকারীদের উপর লাঠিচার্জ করতে বাধ্য হয়।

রূপক আইচ/মাগুরা/ ১৬ডিসেম্বর১৬






Comments are Closed