বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তাটোয়েন্টিফোর.কম
মাগুরা সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস এর আয়োজনে কমুনিকেশন স্টাটেজি বাস্তবায়ন ও পরিবীক্ষণ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সদর উপজেলা পরিষদ  মিলনায়তনে  আজ বৃহস্পতিবার অনুষ্ঠিত এ কর্মশালায় বিভিন্ন প্রথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, ম্যানেজিং কমিটির সভাপতি, গণমাধ্যম ব্যক্তিত্বসহ ৫০জন অংশগ্রহণকারীরা শিশুদের বিকাশে যোগাযোগ দক্ষতা বৃদ্ধির জন্য গুরুত্বপূর্ণ মতামত দেন।
সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবু সুফিয়ান এর  সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার কুমারেশ চন্দ্র গাছি। কর্মশালার প্রশিক্ষক ছিলেন সহকারি জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ ইমদাদুল হক ও মোঃ আনিছুর রহমান। বক্তব্য রাখেন মাগুরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীম খানসহ অন্যরা। কর্মশালায় ৪০ জন শিক্ষা কর্মকর্তা ও শিক্ষক অংশ নেন।Magura workshop pic 2
কর্মশালায় জানানো হয়, সারা দেশে প্রতি ১০ জনে ১ জন শিক্ষার্থী নিয়মিত ক্লাস করে না,৬ শতাংশ শিশু এখনো স্কুলে যায় না, যারা নিয়মিত ক্লাস করে তাদের অনেকে পাঠ গ্রহনে মনোযোগী নয়, এছাড়া শিক্ষকদের সাথে অভিভাবকদের যোগাযোগ কম থাকায় তারা ছাত্রদের সম্পর্কে উদাসীন থাকে।

 কর্মশালায় শিক্ষক, এসসএমসি নেতৃবৃন্দ ও অভিভাবকদের মধ্যে যোগাযোগ বৃদ্ধির মাধ্যমে শিক্ষার গুনগত মান বৃদ্ধির জন্য নানা সুপারিশ তুলে ধরা হয় ।

মাগুরা/২৮ জুন ১৮