বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তাটোয়েন্টিফোর.কম
ঘুষের টাকা ফেরত দিলেন মাগুরার শ্রীপুর উপজেলার সব্দালপুর ইউনিয়নের ভূমি সহকারি কর্মকর্তা মোঃ রুহোল আমিন ও অফিস সহকারি নজরুল ইসলাম । প্রাথমিক তদন্তে সত্যতা পেয়ে ওই দুই কর্মচারিকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। সব্দালপুর ভূমি অফিসে জেলা প্রশাসনের একটি তদন্ত দলের গত রবিবারের আকস্মিক পরিদর্শনকালে এঘটনা ঘটে।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আজাদ জাহানের নেতৃত্বে এ পরিদর্শন টিম রবিবার ইউনিয়ন ভূমি অফিসে গিয়ে কয়েকজন সেবা প্রার্থীর সাথে কথা বলেন। এসময় তারাউজিয়াল গ্রামের মনোয়ারা খাতুনের কাছ থেকে ৬ হাজার টাকা, দূর্গাপুর গ্রামের মুজিবর লস্করের কাছ থেকে ২ হাজার টাকা, কাজলী গ্রামের হোসেন মোল্যার কাছ থেকে ১ হাজার টাকা ঘুষ গ্রহনের তথ্যের সরেজমিন প্রমাণ মেলে।

ইউনিয়ন ভূমি অফিসের অফিস সহকারি নজরুল ইসলামের মাধ্যমে ভূমি সহকারি কর্মকর্তা এসব টাকা উৎকোচ বাবদ নাম নাম খারিজ সংক্রান্ত কাজের জন্য নিয়েছেন বলে ওই সব ভুক্তভোগীরা পরিদর্শন টিমের কাছে স্বাক্ষদেন। পরিদর্শন দলটি মাগুরায় ফিরে মাগুরা জেলা প্রশাসক বরাবর প্রতিবেদন দাখিল করে। যার ভিত্তিতে জেলা প্রশাসক ভুক্তভোগী ও অভিযুক্তদের সোমবার তার কার্যালয়ে ডেকে পাঠান পাশাপাশি ভূমি সহকারি কর্মকর্তা ও অফিস সহায়ক ঘুষ গ্রহণের বিষয়টি স্বীকার করে। এ সময় অভিযুক্তদের মাধ্যমে ভুক্তভোগীদের ঘুষের টাকা ফেরত দেয়া হয়। অভিযুক্তদের সাময়িক বরখাস্ত করা হয়েছে। তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়ের করা হয়েছে।

মাগুরা /১১ জুন ১৮

6'x3' PVC 1 copy