বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তাটোয়েন্টিফোর.কম
মাগুরা সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজে আব্দুল জলিল নামে এক ৪র্থ শ্রেণীর কর্মচারিকে মারপিট করেছে ওই কলেজেই ইসলামের ইতিহাস বিভাগের প্রভাষক মাহবুব ইসলাম। এ ঘটনার প্রতিবাদের ওই শিক্ষকের ঘরে আটকে রেখে বাইরে বিক্ষোভ করছে কলেজের ৪র্থ শ্রেণীর কর্মচারিরা।

প্রত্যক্ষদর্শীরা জানান- বিকাল ৩টার দিকে ফিজিক্স ডিপার্টমেন্টের ৪র্থ শ্রেণীর কর্মচারি জলিল মিয়া প্রশাসনিক ভবনে অধ্যক্ষের কক্ষের সামনে গেলে সামান্য ঘটনা নিয়ে ওই কর্মচারির সাথে প্রভাষক মাহবুব ইসলামের বাকবিতন্ডা হয়। এর এক পর্যায়ে মাহবুব ইসলাম ওই কর্মচারিকে চর থাপ্পর মারেন। এ সময় অন্যান্য কর্মচারিরা ক্ষিপ্ত হয়ে মাহবুব ইসলামকে রুমের মধ্যে তালা মেরে আটকে রাখে। পরে কলেজ কর্তৃপক্ষের হস্তক্ষেপে ওই শিক্ষককে মুক্ত করা হয়।

কলেজ অধ্যক্ষ প্রফেসর শাহাজ উদ্দিন জানান- এ ঘটনার সুষ্ঠ তদন্তের জন্য ৩ সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়ছে। ওই কমিটি আগামী ২ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করবেন। সে ভিত্তিতে ভবিষ্যত করনীয় নির্ধারণ করা হবে। 1

মাগুরার প্রধান এই শিক্ষা প্রতিষ্ঠানটির ওই শিক্ষকের বিরুদ্ধে ইতিপূর্বে অপর একটি ডিপার্টমেন্টে ভাংচুর ও বিভিন্ন ডিপার্টমেন্টের কর্মচারিদের হেনস্তা করার অভিযোগ রয়েছে। এছাড়া তার বিরুদ্ধে জামাত শিবির সংশ্লিষ্ঠতা ও উগ্রপন্থার অভিযোগ এনেছেন অনেকে।

মাগুরা/২৪এপ্রিল ১৮