বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তাটোয়েন্টিফোর.কম
মাগুরা সদর উপজেলার ছোনপুর মাঠ থেকে গতরাতে (বৃহস্পতিবার দিবাগত রাত ২টার দিকে) ফকরুল শেখ (৪০) নামে এক ব্যক্তির গুলিবিদ্ধ লাশ উদ্ধার করেছে পুলিশ। পুলিশের দাবী সে ডাকাত দলের সদস্য। রাতে দুদল ডাকাতের মধ্যে বন্দুক যুদ্ধে সে নিহত হয়েছে। নিহতের পরিবারের অভিযোগ ৩দিন আগে  ৩টি মটরসাইকেলে একদল লোক তাকে বাড়ি থেকে তুলে নিয়ে যায়।

মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার ছয়রুল ইসলাম জানান- গতরাত ২ টার দিকে সদরের ছোনপুর মাঠে দুদল ডাকাতের মধ্যে গোলাগুলির খবর পেয়ে পুলিশ সেখানে যায় । পুলিশের উপস্থিতিতে ডাকাতরা পালিয়ে যায়। এ সময় সেখান থেকে ৪ রাউন্ড সার্ট গানের গুলিসহ অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার করে । রাতেই তাকে মাগুরা সদর হাসপাতালে আনা হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। পরে সকালে তার পরিবারের সদস্যরা তাকে জগদল গ্রামের নুরুল শেখের ছেলে ফকরুল হিসেবে সনাক্ত করে।

নিহতের দ্বিতীয় স্ত্রী কাজল বেগম জানান- গত বুধবার সন্ধ্যায় জগদল গ্রামের শ্বশুর বাড়ি থেকে ৩টি মোটর সাইকেলে ৬জন লোক ফকরুলকে তুলে নিয়ে আসে। এ সময় তারা বিভিন্ন থানায় ফকরুলকে খোজাখুজি করে পাননি।  ফকরুলের বিরুদ্ধে ইতিপূর্বে সন্ত্রাস ও ডাকাতির অভিযোগ থাকলেও বর্তমানে সে কৃষিকাজ করে জীবিকা নির্বাহ করতো বলে তিনি দাবী করেন। এ ব্যাপারে মাগুরা সদর থানায় মামলা হয়েছে।

রূপক /মাগুরা /৩০মার্চ ১৮