রূপক আইচ, মাগুরাবার্তাটোয়েন্টিফোর.কম
মাগুরায় একুশে ফেব্রুয়ারী উপলক্ষে আজ বুধবার ১ হাজার ২১ ব্যাগ রক্ত সংগ্রহের ব্যতিক্রমী ও মানবিক উদ্যোগ নিয়েছে মাগুরা জেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ।

আয়োজকরা জানান- একুশের সঙ্গে বাঙ্গালীর রক্তের সম্পর্ক চিরায়ত। আর রক্তদান এর অপর নাম জীবন দান। এমনি একটি অনুভুতি থেকে মাগুরায় মহান একুশ উপলক্ষে জেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ যৌথভাবে আয়োজন করেছে রক্তদান কর্মসূচী। জেলার সদর হাসপাতাল, জেলা প্রশাসকের কার্যালয়, কেন্দ্রীয় শহীদ মিনার, পৌরসভা চত্বর ও ৪টি উপজেলা পরিষদ কার্যালয়ে এই ৮টি স্পটে একযোগে দিনব্যাপী রক্ত সংগ্রহের মাধ্যমে এক হাজার একুশ ব্যাগ রক্ত সংগ্রহের লক্ষমাত্রা নির্ধারণ করা হয়েছে। এ রক্তদানের মাধ্যমে মাগুরাকে রক্তদানে স্বয়ং সম্পূর্ণ করে গড়ে তুলতে চান আয়োজকরা।

    মাগুরা ২৫০ শয্যার সদর হাসপাতাল এর তত্ত্বাবধায়ক সুশান্ত কুমার সাহা জানান- মাগুরা সদর হাসপাতাল সহ বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিক গুলিতে প্রচুর রক্তের প্রয়োজন হয়। একুশে ফেব্রুয়ারী উপরক্ষে মাগুরায় এ ধরনের রক্তদানের ফলে জেলার স্বাস্থ্য বিভাগ রক্তের প্রয়োজনে স্বয়ং সম্পূর্ণ হবে। এর ফলে রক্ত দাতার একটি বড় তথ্যভান্ডার আমাদের থাকবে। যার মাধ্যমে সারা বছর আমরা রক্ত সংগ্রহ করতে পারবো। 2

    মাগুরার জেলা প্রশাসক আতিকুর রহমান জানান- একুশ আমাদের দেশপ্রেমের চেতনায় উদ্দীপ্ত করে। এ উদ্দীপনা থেকেই একুশ উপলক্ষে হাজার একুশ ব্যাগ রক্ত সংগ্রহ করার এ উদ্যোগ। এর মাধ্যমে রক্তদানে নতুন প্রজন্মকে উদ্দীপ্ত করা ও অসহায় মানুষের পাশে সকলকে এগিয়ে আসার আহবান পৌছে দেয়া হচ্ছে তৃণমূলে।

 মাগুরা /২১ ফেব্রুয়ারী ১৮