Main Menu

মাগুরায় স্কুলে স্কুলে বিদায়ের সুর: ১৯ নভেম্বর পিএসসি

শিক্ষকদের দেয়া উপহার নিয়ে বিদায় নিচ্ছে শিশুরা- মাগুরাবার্তা২৪.কম

বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তাটোয়েন্টিফোর.কম
আগামী ১৯ নভেম্বর রবিবার থেকে শুরু হচ্ছে প্রাথমিক স্তরের সবচেয়ে বড় পাবলিক পরিক্ষা প্রাইমারি স্কুল সার্টিফিকেট (পিএসসি) । এ উপলক্ষে  ইতিমধ্যে বিভিন্ন সরকারি বা বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ে চলছে তোড়জোড়। অনেক স্কুলেই আনুষ্ঠানিকভাবে ছাত্রছাত্রীদের বিদায় দেয়ার আয়োজন করা হয়েছে। এ সময় ছাত্র-ছাত্রী ও শিক্ষকবৃন্দ মিলিতভাবে নানা আয়োজন সম্পন্ন করছেন।

Biday 2

বিদায় দিনে বিদ্যালয়ের জন্য উপহার তুলে দিচ্ছে সদরের ভিটাসাইর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা- মাগুরাবার্তা২৪.কম

মঙ্গলবার পৌরসভার ভিটাসাইর সরকারি প্রাথমিক বিদ্যালয়, হাজিপুর ইউনিয়নের হৃদয়পুর সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ বিভিন্ন স্কুলে গিয়ে দেখা যায় ক্ষুদে পরিক্ষার্থীরা বিদায় অনুষ্ঠান উপলক্ষে সুন্দর মনজ্ঞ অনুষ্ঠানের আয়োজন করেছে। আয়োজনে শিক্ষাকবৃন্দ পরিক্ষায় ভাল করার জন্য শেষ সময়ের প্রস্তুতি বিষয়ে ছাত্রছাত্রীদের নানা পরামর্শ দেন। এ সময় শিক্ষকদের পক্ষ থেকে ছাত্রছাত্রীদের জন্য সুন্দর উপহারের আয়োজন করে। এ উপহার হাতে পেয়ে অনুভুতি প্রকাশে ছাত্রছাত্রী ও শিক্ষকবৃন্দ অনেকেই আবেগে আপ্লুত হয়ে পড়েন। এ সময় ছাত্রছাত্রীরা স্কুলের পড়াশুনা শেষ করলেও স্কুলের সঙ্গে তাদের বন্ধন শেষ হবে না বলে অঙ্গীকার ব্যক্ত করেন। অনেক স্থানে স্কুলের জন্য উপহার দেয় বিদায়ী ছাত্রছাত্রীরা।

Biday 3

বিদ্যালয়ের বিদায় দিনে আবেগে আপ্লুত হয়ে অনুভুতি প্রকাশ করছে শিশু শিক্ষার্থী- মাগুরাবার্তা২৪.কম

শিক্ষকমন্ডল ছাত্রছাত্রীদের ভাল পরিক্ষা দেয়ার ক্ষেত্রে পরিক্ষার হলে যাওয়ার আগে প্রবেশপত্র সঙ্গে নেয়া, পরিক্ষার হলে নিজ নিজ আসনে সময়মত বসা, পরিক্ষার প্রশ্ন হাতে পাওয়ার পর ভাল প্রস্তুতি সম্পন্ন প্রশ্নগুলির উত্তর সবার আগে দেয়া, প্রশ্নের চাহিদা মোতাবেক সকল প্রশ্নের উত্তর দেয়া চেষ্টা করা, পরিক্ষা শেষে সময় বেঁচে থাকলে প্রশ্নের সঙ্গে উত্তর মিলিয়ে নেয়া, ভাল করে রিভাইস দেয়া, পরিক্ষার আগে বা মাঝে   কোন প্রকারে শারীরিক অসুস্থ হয়ে যেন না পড়ে সে জন্য সতর্ক থাকা ইত্যাদি বিভিন্ন বিষয়ে সতর্কতামূলক পরামর্শ দেন।

Biday 4

বিদায় দিনে একসঙ্গে খাওয়াদাওয়া করছে হৃদয়পুর সরকারি শিশু বিদ্যালয়ের শিক্ষার্থীরা- মাগুরাবার্তা২৪.কম

রূপক আইচ/মাগুরা/ ১৫ নভেম্বর ১৭






Comments are Closed