Main Menu

শ্রীপুরে ছাত্রলীগের কমিটি নিয়ে ঘুম নেই নেতাদের চোখে

sl

তাছিন জামান,স্টাফ রিপোর্টার,মাগুরাবার্তাটোয়েন্টিফোর.কম
মাগুরার শ্রীপুর উপজেলা ছাত্রলীগের পদ পেতে নির্ঘুম সময় কাটাচ্ছেন উপজেলা ছাত্রলীগের নেতারা। সভাপতি-সাধারণ সম্পাদক হতে ব্যাপক দৌড়ঝাপ শুরু করেছেন ইউনিয়ন সহ উপজেলা ছাত্রলীগ নেতারা। মাগুরা জেলা  ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদক থেকে শুরু করে স্থানীয় এমপি ও আওয়ামীলীগের প্রভাবশালী নেতাদের কাছে  গিয়ে হাজির হচ্ছেন পদ প্রত্যাশীরা। তাদের আশীর্বাদ পেতে জোর তৎপরতা চালাচ্ছেন বলে জানা গেছে। তবে শ্রীপুর উপজেলা ছাত্রলীগের  সভাপতি-সাধারণ সম্পাদক পদ পেতে শ্রীকোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোতাসিম বিল্লাহ সংগ্রাম, শ্রীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মসিয়ার রহমান, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও নাকেল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হুমায়ূনুর রশিদ মুহিত সর্বোপরি কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও  প্রধানমন্ত্রীর  সহকারী একান্ত সচিব এ্যাড.সাইফুজ্জামান শিখরের

আশীর্বাদই গুরুত্বপূর্ণ বলে মনে করছেন উপজেলা এবং জেলা ছাত্রলীগের একাধিক নেতা।

জানা গেছে, আগামী ১১ নভেম্বর  শ্রীপুর উপজেলা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনকে ঘিরে জেলা ছাত্রলীগের সাথে  উপজেলা ছাত্রলীগের যোগাযোগ ঘনিষ্ঠ হয়ে উঠেছে।প্রতিদিন সন্ধ্যায় শহরের সমবয় মার্কেটের সামনে  জেলা উপজেলা ছাত্রলীগের নেতৃবৃন্দদের মিলান মেলায় পরিনত হয়েছে এবং নেতাদের মধ্যে এক প্রকার উৎসবের আমেজ বিরাজ করছে। ইতোমধ্যে  উপজেলার সাধারণ সম্পাদক পদপ্রার্থী ৭ – ৮ জনের জীবন বৃত্তান্ত জমাদান শেষ হয়েছে এবং সভাপতি পদে এখন পর্যন্ত কেউ জীবন বৃত্তান্ত জমা দেয় নি তবে নভেম্বর মাসের ৪ তরিখ পর্যন্ত জীবন বৃত্তান্ত জমা দেওয়া যাবে বলে জানিয়েছেন জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আলী হোসেন মুক্তা।
ছাত্রলীগ সূত্রে জানা যায়, সভাপতি পদে আলোচনায় রয়েছেন নাছির শিকদার, মীর মাহমুদ রায়হান, আলিনুর মোল্লা, আরিফুজ্জামান সাজ্জাদ, সাধারণ সম্পাদক পদে আলোচনায় রয়েছেন মীর আশরাফুল ইসলাম (সাদ্দাম) আব্দুর রহিম, ওমর ফারুক, আলমগীর হোসেন, সাজ্জাদ হোসেন(সাজন)আল জুবায়ের প্লাবন, হাবিবুর রহমান, সোহানুর রহমান, মহাসিন মোল্লা, খালিদ হাসান।

উপজেলা ছাত্রলীগের সভাপতি কাজী জালাল উদ্দিন মাগুরাবার্তা কে বলেন, ১১ নভেম্বর একটা সুন্দর উৎসব মুখর সম্মেলন করার লক্ষে স্থানীয় আওয়ামীলীগ এর নেতৃবৃন্দদের সাথে এবং উপজেলা ছাত্রলীগের বিভিন্ন নেতৃবৃন্দের সাথে পরামর্শ করছি।আসা করি উৎসব মুখর পরিবেশে সুন্দর একটা সম্মেলন হবে।জেলা ছাত্রলীগের সভাপতি মীর মেহেদী হাসান রুবেল মাগুরাবার্তা কে বলেন দীর্ঘ ৭ বছর পর শ্রীপুর উপজেলা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। এ সম্মেলনের মধ্যমে নতুন নেতৃত্বে শ্রীপুর উপজেলা ছাত্রলীগ বেগবান এবং গতিশীলতা  বৃদ্ধি পাবে

মাগুরার   সন্তান ছাত্রলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শওকতুজ্জামান সৈকত মাগুরা বার্তা কে বলেন ছাত্রলীগের  পদ প্রত্যাশীদের অবশ্যই নিয়মিত ছাত্র হতে হবে,কোন ভাবেই মাদকের সাথে যুক্ত থাকবে না, আবশ্যই আওয়ামীলীগ পরিবারে সন্তান হতে হবে।

 অন্যদিক মাগুরার আর এক সন্তান কেন্দ্রীয় ছাত্রলীগের সহ সভাপতি ডা. তোফাজ্জেল হক চয়ন জানান, দক্ষিন এশিয়ার সর্ব বৃহৎ ছাত্র সংগঠন  বাংলাদেশ ছাত্রলীগে যারা শিক্ষা প্রতিষ্ঠানে নিয়মিত ছাত্র এবং ২৯ বছর বয়সের,সংগঠনের দুর্দিনে কাজ করেছেন যাদের মধ্যে সাংগঠনিকভাবে দক্ষ ও নেতৃত্বসম্পন্ন আছে এদের মধ্য থেকেই আগামী ২০১৯ সালের নির্বাচন কে সামনে রেখে ঐ নির্বাচনে দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে নৌকা মার্কায় বিজয়ী করতে গতিশীল,মেধাবী,ত্যাগী,পরিশ্রমী,মর্যদাসম্পন্ন তাদের  কেই মূল্যায়ন করা হবে। তিনি আরও বলেন আগামী ২০১৯ সালের জাতীয় সংসদ নির্বাচনে মাগুরা বাসীর আভিবাবক  কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব এ্যাড.সাইফুজ্জামান শিখর ভাই এই আসনে মনোনয়ন প্রত্যাশী। আমরা আশাবাদী আমাদের প্রাণ প্রিয় নেত্রী আমাদের মাগুরা বাসীর দাবির মুখে শিখর ভাইকে মনোনয়ন দিয়ে নৌকা মার্কায় নির্বাচন করার সুযোগ দিবেন।আর এই জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে আওয়ামী সরকারের  সরকারের উন্নয়ন মূলক কাজের প্রচারণায়  ও নির্বাচনে ব্যাপক ভূমিকা পালন করতে যে রকম নেতৃত্ব দরকার সম্মেলনের মাধ্যমেই সে রকম রকম যোগ্যতা সম্পন্নদের কেই কমিটিতে স্থান দেওয়া হবে।

মাগুরা/ ২ নভেম্বর ১৭






Comments are Closed