Main Menu

মহম্মদপুর-মাগুরা সড়কের বেহাল দশা: জনদূর্ভোগ

Magura Road Behal Dosha Pic

রূপক আইচ, মাগুরাবার্তাটোয়েন্টিফোর.কম
দীর্ঘদিন সংস্কার না করায় মাগুরার মহম্মদপুর উপজেলার সাথে জেলা সদরের যোগাযোগের একমাত্র সড়কটির বেহাল দশা দেখা দিয়েছে। বিভিন্ন স্থানে ছোট বড় গর্তের কারণে রাস্তায় চলাচল ঝুকিপূর্ণ হয়ে পড়েছে। সর্বশেষ বৃহস্পতিবার বিকেলে একটি বালুবোঝাই ট্রাক উপজেলা সদরের আরএসকেএইচ ইন্সটিটিউটের সামনে পেছনের চাকা দেবে গিয়ে আটকে গেলে জনদূর্ভোগ সৃষ্টি হয়। প্রায় ৪ ঘন্টা এ রাস্তায় চলাচলকারি গাড়িগুলো গ্রামের মধ্য দিয়ে ঘুরে আসা-যাওয়া করতে বাধ্য হয়।
এ রাস্তায় নিয়মিত চলাচলকারি মাহমুদুন নবী, পংকজ রায়, শারমীন আক্তারসহ একাধিক যাত্রী জানান- উপজেলা শহর থেকে জেলা সদরে যেতে রোডস এন্ড হাইওয়ে বিভাগের ২৬ কিলোমিটার এ রাস্তাটির বিভিন্ন স্থানে গর্ত হয়ে এমন অবস্থা রয়েছে যে মানুষ বাধ্য না হলে এ পথে যাতায়াত করতে চান না। মাঝে মধ্যে বাস, ট্রাক, মাইক্রো রাস্তার মাঝে গর্তে দেবে গিয়ে ভোগান্তিতে পড়ে। মাত্র ২৬ কিলোমিটর পথ যেতে সময় লাগে কমপক্ষে দেড় ঘন্টা। একবার কেউ এ রাস্তায় যাতায়াত করলে তাকে অন্তত ২দিন বিশ্রাম নিতে হয়। শরীরের বিভিন্ন অংশে ব্যাথা হয়ে যায়। রাস্তাটি রীতিমত এখন ভোগান্তির অন্য নাম।
এ রাস্তার বাস ট্রাকের একাধিক চালক জানান- রাস্তাটির এখন এমনই অবস্থা যে, আমরা এ রাস্তায় গাড়ি নিয়ে আসতে ভয় পাই। অতিরিক্ত ঝাকিতে গাড়ির পার্টস দ্রুত নষ্ট হয়ে যাচ্ছে। আমাদেরও প্রচন্ড কষ্ট হচ্ছে। অনেক সময় গাড়ি রাস্তার ভিতর বসে গিয়ে ব্যাপক ভোগান্তিতে পড়তে হচ্ছে।
এ প্রসঙ্গে মহম্মদপুর উপজেলা নির্বাহী অফিসার মো: সাদিকুর রহমান জানান- আমি সদ্য এ উপজেলায় যোগদান করেছি। রাস্তার বেহাল দশা আমারও চোখে পড়েছে। এ বিষয়ে আমি উপযুক্ত কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করবো। Magura Road Behal Dosha Pic 2
দৃষ্টি আকর্ষণ করলে সড়ক ও জনপথ বিভাগের আবাসিক প্রকৌশলী নুরুন্নবী তরফদার জানান- ২ বছর আগে এ রাস্তাটির সংস্কার করা হয়েছে।  রাস্তার বিভিন্ন স্থানে যে সমস্যা হয়েছে তা সংস্কারের জন্য চেষ্টা চলছে।

মাগুরা / ২৬ অক্টোবর ১৭






Comments are Closed