Main Menu

মাগুরা সরকারি কলেজে অনার্সের পরিচিতি ক্লাসে নবীন বরণ

Magura Govt College Nobin Boron Pic

বিশেষ প্রতিনিধি, মাগুরাবার্তাটোয়েন্টিফোর.কম
মাগুরা সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজে  ১৪টি বিভাগে অনার্স প্রথম বর্ষের পরিচিতি ক্লাস উপলক্ষে প্রায় ৪ হাজার ছাত্রছাত্রীকে ফুল দিয়ে বরণ করে নেয়া হয়েছে। কলেজের অধ্যক্ষ প্রফেসর মো: শাহাজ উদ্দিন প্রধান অতিথি হিসেবে প্রতিটি ডিপার্টমেন্টে উপস্থিত থেকে এ নবীন বরণে অংশ নেন। এ সময় বিশেষ অতিথি হিসেবে তার সঙ্গে ছিলেন উপাধ্যক্ষ প্রফেসর মো: আমির হোসেন।
কলেজ কর্তৃপক্ষ জানান- ৭৭ বছরের ঐতিহ্যবাহি জাতীয় বিশ্ববিদ্যালয়ের আওতাধীন এ কলেজে এ বছর প্রায় ৪ হাজার ছাত্রছাত্রী বিভিন্ন বিষয়ে অনার্স ক্লাসে ভর্তি হয়েছে। ভর্তি হওয়া এ সব ছাত্রছাত্রীর প্রথম ক্লাসকে মনমুগ্ধ করতে প্রতিটি ডিপার্টমেন্ট পৃথক পৃথক অনুষ্ঠান আয়োজন করেছে। এর মধ্যে ফুল দিয়ে স্বাগত জানানো, মিষ্টিমুখ, সাংস্কৃতিক অনুষ্ঠান, আলোচনাসভা ও ডিজিটাল কনটেন্ট এর মাধ্যমে কলেজের শুরু থেকে এ পর্যন্ত ইতিহাস ও বর্তমান বিভিন্ন বিভাগের অবস্থান তুলে ধরা হয়।  এছাড়া ছাত্রশিক্ষক সম্পর্ক আরো জোরদার করার মাধ্যমে কলেজের উত্তরোত্তর সম্বৃদ্ধির জন্য কলেজ কর্তৃপক্ষ ছাত্রছাত্রীদের সহযোগিতা আশা করেন।

কলেজের  দর্শণ বিভাগের বিভাগীয় প্রধান সহযোগি অধ্যাপক মো: আলাউদ্দিন জানান- বিশ্ববিদ্যালয় জীবনের প্রথম দিনটি সবার কাছেই গুরুত্বপূর্ণ। এদিনটিকে আনন্দঘন ও ছাত্র-শিক্ষক সম্পর্ক উন্নয়নের জন্য এ ধরনের পরিচিতি ক্লাস ও নবীন বরণ খুবই গুরুত্বপূর্ণ। এ দিনটিতেই ছাত্র শিক্ষক পরিচয় ও বিশ্ববিদ্যালয় কলেজটির সাথে তাদের পরিচয় করিয়ে দেয়া হয়।
a
এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সহকারি অধ্যাপক এস.এম মোখলেছুর রহমান, প্রভাষক মো: তৌহিদ উদ দৌলা, সাংবাদিক ও কলেজের প্রাক্তন ছাত্র রূপক আইচ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন দর্শণ বিভাগের প্রভাষক খান শফিউল্লাহ।

রূপক আইচ/মাগুরা / ১৫ অক্টোবর ১৭






Comments are Closed